Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৯ জুন ২০২১ ||  আষাঢ় ৫ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

২ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর ঈদ উপহার

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ১০ মে ২০২১   আপডেট: ১৮:১৮, ১০ মে ২০২১
২ হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর ঈদ উপহার

দেশের বর্তমান অবস্থার প্রেক্ষাপটে কিশোরগঞ্জে নিম্ন আয়ের পরিবারগুলো নাজেহাল জীবনযাপন করছেন। করোনাভাইরাস ও লকডাউনের কারণে কমে গেছে তাদের আয়-রোজগার। আর্থিক টানাপোড়েনে অনেক মধ্যবিত্ত পরিবারও। তাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন, যারা বিভিন্ন সময়ে পারিবারিক সংকটপূর্ণ সময় পার করেছেন। তবুও কোনো দিন লাইনে দাঁড়াননি। আজ তারাও ঈদ উপহার পেতে লাইনে ছিলেন। 

এমন দুর্যোগকালীন সময়ে ঈদ উপহার নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন। তিনি কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলার ২০০০ পরিবার বাছাই করে তাদের জন্য ঈদের উপহার পাঠিয়েছেন।

সোমবার (১০ মে) দুপুরে ব্যক্তিগত উদ্যোগে পাঠানো খাদ্যসামগ্রী জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি মেনে বিতরণ করা হয়। খাদ্য সহায়তা বিতরণে মশিউর রহমান হুমায়ুন নিজে উপস্থিত না থাকলেও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা পুরো কার্যক্রম তদারকি করেন।

ঈদ উপহারের খবর পেয়ে লাইনে দাঁড়িয়েছিলেন ষাটোর্ধ্ব শরিফা খাতুন। তিনি বলেন, ‘আল্লাহ মানুষটারে বালা রাহুক-কয়ডা মাস ধইরা খুব কষ্ট করতাছি। ঈদের আগে এমন উপহার পাইয়া ঈদডা বালাই যাইব।’ 

নাম প্রকাশে অনিচ্ছুক মধ্যবিত্ত পরিবারের একজন জানান, ঈদের আগে খাদ্য সহায়তা পেয়ে খুব খুশি তিনি। খুবই চিন্তায় ছিলেন পরিবার নিয়ে। স্বামী মারা গেছেন কয়েক বছর আগেই। শত কষ্টের মাঝেও সংসারে সন্তানদের নিয়ে টিকে ছিলেন, টুকটাক কিছু কাজ করেন। কিন্তু এমন দুর্দিনে কেউ পাশে ছিল না। আজকের এমন সহায়তা তার সারাজীবন মনে থাকবে।

জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি- ঈদ উপহার বিতরণ কার্যক্রমের সার্বিক তদারকি করেছেন। তিনি জানান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলায় দুই হাজার পরিবারের জন্য ঈদের উপহার হিসেবে খাদ্যসামগ্রী পাঠিয়েছেন। এতে চাল, ডাল, তেল, আলু, চিনি ও সেমাই রয়েছে। এমন দুর্যোগপূর্ণ সময়ে অভাবি মানুষের এগুলো ঈদে কাজে লাগবে। করোনাকালে মানুষ যেন নিজেদের অসহায় না ভাবেন, তাদের সাহস-ভরসা দিতেই প্রকৃতপক্ষে এ আয়োজন করা হয়েছে। 

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শাহ আজিজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ সাদী, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, শহর কৃষক লীগ সভাপতি আলমগীর হোসেন।

রুমন/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়