Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

প্রতিবন্ধীরা পেলো ঈদের নতুন পোশাক

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ১২ মে ২০২১   আপডেট: ১৩:১৯, ১২ মে ২০২১
প্রতিবন্ধীরা পেলো ঈদের নতুন পোশাক

স্মাইল ফর অল (এসএফএ)। একটি সামাজিক সংগঠনের নাম। ছয় বছর পূর্বে এ সংগঠনটি প্রতিষ্ঠিত হয়েছে। এরপর থেকেই এ প্রতিষ্ঠানটি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বেশ সুনামের সঙ্গে কাজ করে চলেছে।

সোমবার (১০ মে) স্মাইল ফর অল (এসএফএ) নামের এ প্রতিষ্ঠানটির ছিল ষষ্ঠ বর্ষপূর্তি। এ উপলক্ষে প্রতিষ্ঠানটি দুঃস্থ, প্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে ঈদের নতুন পোশাক ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে। পাশাপাশি মাদ্রাসার ছাত্রদের শিক্ষা লাভের জন্য কুরআন শরীফ উপহার দিয়েছে।

একই দিন বিকালে উপজেলার আল্লারদর্গা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় স্মাইল ফর অল এসএফএর প্রতিষ্ঠাতা পরিচালক আকাশ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ নেওয়াজ টিটু।

সংগঠনের সহ-সভাপতি ঈশিয়া জান্নাতের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা আহবায়ক মারুফা ইয়াসমিন সুরভী, রোটারিয়ান তুষার রতন। শেষে কেক কেটে বর্ষপূর্তি পালন করা হয়।

আকাশ বিশ্বাস জানান, গত ছয় বছরে তারা ঈদবস্ত্র বিতরণ, ব্লাড ক্যাম্পেইন, ট্রি প্ল্যানটেশন, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, প্রতিবন্ধীদের বস্ত্র বিতরণ, পাবলিক লাইব্রেরি গঠন, স্বরবর্ণ স্কুল প্রতিষ্ঠা করা, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা করা হয়েছে।

প্রতিষ্ঠানটির ব্লাড সেক্টর প্রধান সোহাগ বলেন, গত চার মাসে এ সংগঠনের সদস্যরা হাসপাতালে অসুস্থ রোগীদের জন্য ১৫০ ব্যাগ ব্লাড দিয়েছেন। আমরা চাই দূরন্ত গতিতে এগিয়ে যাক স্মাইল ফর অল এসএফএ। শুধু ছয় বছর নয়, ৬০০ বছরের পথ অতিক্রম করুক।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ নেওয়াজ টিটু বলেন, জনগনের সেবা করার লক্ষ্য নিয়েই তৈরি করা প্রতিষ্ঠানটি আজ ছয় বছর অতিক্রম করলো। সত্যিই আনন্দ ও গর্বের বিষয়। উপজেলা হতদরিদ্র মানুষের আস্থার জায়গা স্মাইল ফর অল (এসএফএ)। এটি জনগণের প্রতিষ্ঠান। এই ছয় বছরে প্রতিষ্ঠানটি বিভিন্ন সময়ে ইফতার বিতরণ, করোনা সেফটি সামগ্রী বিতরণ, এতিম শিশুদের নিয়ে উৎসব করেছে, স্কুল ম্যাগাজিন তৈরি, ক্রিকেট টুর্নামেন্ট, নারী দিবস পালন, লাইব্রেরিতে বই হস্তান্তর, চাকরি প্রার্থীদের জন্য ক্যারিয়ার ডেভেলপমেন্ট ট্রেনিং করানো হয়েছে।

এ ব্যাপারে দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহম্মেদ মামুন বলেন, স্মাইল ফর অল এসএফএ উপজেলার মধ্যে সেরা একটি সামাজিক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি সারাবছরই কোনো না কোনো সামাজিক কাজ করে চলেছে।

কুষ্টিয়া/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়