ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্বল্প দামে খাবার ও বিনামূল্যে ওষুধ দিচ্ছে ‘হাসিমুখ’

মঈনুদ্দীন তালুকদার হিমেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ৪ জুলাই ২০২১   আপডেট: ১২:২৩, ৪ জুলাই ২০২১
স্বল্প দামে খাবার ও বিনামূল্যে ওষুধ দিচ্ছে ‘হাসিমুখ’

ঠাকুরগাঁওয়ের স্বেচ্ছাসেবী সংগঠন হাসিমুখের পক্ষ থেকে লকাউনে ক্ষতিগ্রস্ত, অসহায় এবং দুস্থদের জন্য ভর্তুকিতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রীর দোকান দেওয়া হয়েছে। গত ২ জুলাই শুরু হয়েছে, লকডাউনজুড়ে চলবে এ দোকান। 

সম্প্রতি শহরের সমবায় মার্কেটের সামনে দুস্থদের বিনামূল্যে খাদ্যসামগ্রী প্রদান করে দোকানের উদ্বোধন করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন।

এই ভর্তুকি দোকানে ৫০ শতাংশ ছাড়ে যে কেউ বিভিন্ন খাদ্যসামগ্রী ক্রয় করতে পারবেন। এছাড়াও অসহায় ও দুস্থদের মাঝে বিনামূল্যে খাদ্যসামগ্রী প্রদান করা হবে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবন, আলু, ডিম, সোয়াবিন তেল, আদা, রসুন, পেঁয়াজ, মসলা, সাবান, সবজিসহ বিভিন্ন মুদিসামগ্রী। পাশাপাশি ফ্রি ওষুধ দেওয়া হচ্ছে ভোক্তাদের। 

উদ্বোধনের সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, সদর থানার ওসি তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল আহমেদ। 

এছাড়াও উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠন হাসিমুখের সভাপতি আল আসমা উল হুসনা মিঠুন, সাধারণ সম্পাদক নাঈম খান, সদস্য মাহাবুব সরকার, মেহেদী হাসান খান, রাশেদ ইসলাম রুবেল, এন এ নিউমুন, আলামিন ইসলাম সবুজ, মোহাম্মদ জুয়েল, মোহাম্মদ রুবেল। 

স্বেচ্ছাসেবী সংগঠন হাসিমুখের সভাপতি আল আসমা উল হুসনা মিঠুন বলেন, লকডাউন যতদিন থাকবে আমাদের এই ভর্তুকির দোকান ততদিন পর্যন্ত চলবে। প্রত্যেকদিন দুপুর ৩টার থেকে শুরু করে বিকাল ৫টা পর্যন্ত এই দোকান থেকে অসহায়, দুস্থ ও বিত্তবানরাও ৩০ শতাংশ থেকে শুরু করে সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড়ে বিভিন্ন খাদ্যসামগ্রী ক্রয় করতে পারবে। আমরা এই ভর্তুকির দোকান পুরো জেলায় ছড়িয়ে দিতে চাই। 

স্বেচ্ছাসেবী সংগঠন হাসিমুখের এই উদ্যোগকে সাধুবাদ জানান উপস্থিত অতিথিরা।

ঠাকুরগাঁও/মাহি   

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়