ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

‘চাপ আড্ডা’র দোকানে মাসুমের দিনে আয় ১৫ হাজার টাকা

অমরেশ দত্ত জয়, চাঁদপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ৭ মে ২০২২   আপডেট: ০৮:৪৬, ৭ মে ২০২২
‘চাপ আড্ডা’র দোকানে মাসুমের দিনে আয় ১৫ হাজার টাকা

চাঁদপুর শহরের লেকের পাড়ে চিকেন চাপ ও লুচি বিক্রির ‌‘চাপ আড্ডা’ নামের দোকান দিয়ে মাসুম ভূঁইয়া প্রতিদিন আয় করছেন ১০ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত। ‘কথায় নয় স্বাদে বিশ্বাসী’ স্লোগানকে সামনে রেখে ছোট পরিসরে শুরু করা এই দোকানে এখন ৬/৭ জনের কর্মসংস্থান হয়েছে। প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত ১টি চিকেন চাপের সাথে ২টি লুচি প্যাকেজ আকারে বিক্রি করে চালাচ্ছেন নিজের ব্যবসা প্রতিষ্ঠান।

সরেজমিনে ৬ মে (শুক্রবার) বিকালে ‘চাপ আড্ডা’ দোকানের পরিচালক মাসুম ভূঁইয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি বেশ কয়েক বছর প্রবাসে ছিলাম। পাশাপাশি দেশের নারায়ণগঞ্জেও শিপিং করপোরেশনে ব্যবসা করি। পরে কোনো কিছুতেই সাফল্য না পেয়ে করোনাকালে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উপলক্ষে চাঁদপুর আসি। তখন মেলায় স্টল না পেয়ে লেকের পাড়ে অযাচক আশ্রম সংলগ্ন রেল লাইনের পাশে ছোট্ট পরিসরে চিকেন চাপ ও লুচি বিক্রি করতে শুরু করি। এরপর থেকে ধীরে ধীরে এর গুণগত স্বাদ বজায় রাখায় এখন আমি সফল। 

চাপ আড্ডার পরিচালক জানান, ভোজ্যতেল ব্যবহারে তিনি বেশ সচেতন। তাই গ্রাহকের রুচিশীল খাবার দিতে তিনি একদিনের তেল অন্যদিন আর পুনরায় ব্যবহার করেন না। তার এখানে তরুণ থেকে শুরু করে নানা বয়সের মানুষই চিকেন চাপ ও লুচি খেতে আসেন। সুন্দরভাবে খাবার পরিবেশনে এখানে ৬/৭ জনের কর্মসংস্থানেরও তিনি সুযোগ দিয়েছেন। আগামীতে আরও বেশ কিছু নতুন খাবার তিনি এখানে সংযোজন করার পরিকল্পনা নিচ্ছেন। 

বেকার যুবকদের উদ্দেশে মাসুম ভূঁইয়া বলেন, ভালোভাবে জেনে বুজে যদি ওপেন রেষ্টুরেন্ট ব্যবসা কেউ করে, তাহলে সে সফল হবেই। সরকারি চাকরি না পেলে হতাশ হয়ে বসে না থেকে দেশে এ পেশায় লাভবান ও সাবলম্বী হবার সুযোগ রয়েছে। এ পেশায় যাতে ভালোর ধারাবাহিকতা ধরে রাখতে পারি, সেজন্য সবার দোয়া কামনা করছি।

/এইচএম/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়