RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

ঠোঁট-তালু কাটা শিশুদের বিনামূল্যে অপারেশন ক্যাম্পের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ১৮ নভেম্বর ২০২০  
ঠোঁট-তালু কাটা শিশুদের বিনামূল্যে অপারেশন ক্যাম্পের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে সমাজের অসচ্ছল ও দরিদ্র পরিবারে জন্ম নেওয়া ঠোঁট ও তালু কাটা রোগীদের বিনামূল্যে অপারেশন ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ল্যাব ওয়ান মেডিক‌্যাল সার্ভিসেস অ‌্যান্ড হাসপাতালের আয়োজনে ২ দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

ল্যাব ওয়ান মেডিক্যাল সার্ভিস-এর ব্যবস্থাপনা পরিচালক মো. মাইনুল ইসলাম ডলার জানান, জেলার হতদরিদ্র মানুষ, যারা অর্থের অভাবে শিশুদের জন্মগত ঠোঁট ও তালু কাটার অপারেশন করতে পারেন না, তাদের সহযোগিতা করার উদ্দেশ্যে ২০১৬ সাল থেকে বিনামূল্যে এ ক্যাম্প শুরু করা হয়। এখানে এ পর্যন্ত প্রায় ৪’শ ঠোঁট ও তালু কাটা রোগীর বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

এসময় সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন— ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের বার্ন অ‌্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামশুদ্দিন আহমেদ, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, নবাবগঞ্জ টেকনিক্যাল অ‌্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মো. আতিকুল ইসলাম।

ঠোঁট ও তালু কাটা বাচ্চাদের অপারেশন ও চিকিৎসা প্রদান করেন, ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের বার্ন এ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ সামশুদ্দিন আহমেদ, এনএসসিসি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মলয় কুমার দাস।

জহির/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়