ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বগুড়ায় অস্ত্র-বিস্ফোরকসহ ২ জঙ্গি গ্রেপ্তার

বগুড়া প্রতি‌নি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ২৭ নভেম্বর ২০২০  
বগুড়ায় অস্ত্র-বিস্ফোরকসহ ২ জঙ্গি গ্রেপ্তার

বগুড়ায় জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে বগুড়া ডিবি পু‌লিশ।

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাত ১২ টার পর বগুড়া সদরের বাঘোপাড়া উত্তরপাড়া জামে মসজিদের দক্ষিণ পাশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন— কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ভৈষরকুট গ্রামের শহিদুর রহমানের ছেলে জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮) ও একই জেলার বি-পাড়া থানার সিদলাই উত্তরপড়া গ্রামের হাকিম সরকার ওরফে জজ মিয়ার ছেলে ইকবাল হোসেন সরকার (৪০)।

ওসি আব্দুর রাজ্জাক জানান, গ্রেপ্তার দুই জঙ্গি সদস্য তাদের সংগঠনের  দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলা সফরের অংশ হিসেবে বগুড়ায় আসেন। রাত্রী যাপনের জন্য তারা মসজিদে গেলে পুলিশের কাছে সংবাদ আসে। এরপর গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে পৌঁছে মসজিদ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের গ্রেপ্তার করে। পরে তাদের কাছে থাকা ব্যাগ থেকে ১টি ওয়ান শুটারগান,দুই রাউন্ড গুলি,বোমা তৈরির বিস্ফোরক ৪৭৫ গ্রাম, ১টি চাপাতি,২৫টি জঙ্গি বই এবং ৫০টি লিফলেট জব্দ করা হয়।

ওসি আরও জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। ব‌্যাপক জিজ্ঞাসাবা‌দের জন‌্য তা‌দের ৭ দি‌নের রিমা‌ন্ডের আ‌বেদন করা হ‌বে।

এনাম/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়