ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৬ মাসের ডিপ্লোমাধারীদের নার্স নিবন্ধন বাতিল দাবি 

জয়পুরহাট সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ১৩ ফেব্রুয়ারি ২০২১  
৬ মাসের ডিপ্লোমাধারীদের নার্স নিবন্ধন বাতিল দাবি 

কারিগরি শিক্ষাবোর্ড থেকে ছয় মাস মেয়াদী ‘ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি’ অর্জনকারীদের নার্স হিসেবে নিবন্ধন বাতিলের দাবি জানিয়েছে নার্সিং কোর্সের শিক্ষার্থীরা। 

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের জয়পুরহাট জেলা শাখার আয়োজনে আধুনিক জেলা হাসপাতাল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে জিরো পয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তৃতা করেন, সংগঠনের সভাপতি ঐশী ইসলাম, সহ-সভাপতি আরিফা আক্তার, রিক্তা আক্তার, সাধারণ সম্পাদক নাজমুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ। 

বক্তারা বলেন, এইচএসসি পাসের পর নার্সিং ইনস্টিটিউট থেকে তিন বছরের কোর্স শেষ করে বিভাগীয় পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণদের পেশাদার নার্স বলা হয়। রাষ্ট্রীয় আইনে এমন বিধান থাকলেও সম্প্রতি এসএসসি পাস করে কারিগরি শিক্ষাবোর্ডের মাধ্যমে মাত্র ছয় মাস মেয়াদী কোর্সে উর্ত্তীর্ণদের একই সুযোগ দেওয়া হয়েছে। 

এ সময় বক্তারা এসএসসি পাস করে ছয় মাস মেয়াদী কারিগরি কোর্স সম্পন্নকারীদের সমমানের নার্স স্বীকৃতি না দিতে সরকারের প্রতি আহ্বান জানান। 
 

শামীম/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়