ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গ্রাহকের ৪ কোটি টাকা নিয়ে এনজিও’র নির্বাহী পরিচালক উধাও

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ১৩ মার্চ ২০২১  
গ্রাহকের ৪ কোটি টাকা নিয়ে এনজিও’র নির্বাহী পরিচালক উধাও

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গ্রাহকের প্রায় ৪ কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন কুসুমকলি পল্লী উন্নয়ন সোসাইটি নামের একটি এনজিও’র নির্বাহী পরিচালক। গত ৩ মার্চ থেকে আজ (শনিবার) পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ নিয়ে ওই সংস্থায় কর্মরত প্রায় ৭০ জন কর্মকর্তা ও কর্মচারীর পক্ষে এরিয়া ম্যানেজার নিয়ামত আলী শিবগঞ্জ থানায় গত ৮ মার্চ একটি অভিযোগও দায়ের করেছেন।

লিখিত অভিযোগে তিনি জানান, কুসুমকলি পল্লী উন্নয়ন সোসাইটি নামের সংস্থাটি চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১১টি শাখা নিয়ে চলছিল। এতে সঞ্চয়, এফডিআর ও ঋণ কার্যক্রম চালু রয়েছে। কিন্তু গত ৩ মার্চ থেকে সংস্থাটির নির্বাহী পরিচালক খাইরুল ইসলাম বিভিন্ন গ্রাহকের প্রায় ৪ কেটি টাকা নিয়ে আত্মগোপন করেছে। বিষয়টি জানাজানি হলে গ্রাহকরা সংস্থার অফিসে ছুটে আসেন। গত ৫ মার্চ সংস্থাটিতে কর্মরত ২০ জন খাইরুল ইসলামের বাড়িতে তার স্ত্রী ও ভাই কোনো সদুত্তর দিতে পারেননি।

এরিয়া ম্যানেজার নিয়ামত আলী জানান, কুসুমকলি সংস্থার সব কর্মকর্তা ও কর্মচারী মিলে খাইরুল ইসলামের সন্ধান ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে এবং নিয়ে যাওয়া টাকা উদ্ধার করে গ্রাহকদের কাছে ফিরিয়ে দিতে শিবগঞ্জ থানায় অভিযোগটি দায়ের করেছি।

এদিকে শিবগঞ্জের ত্রিমোহনী বাজারে কুসুমকলি পল্লী উন্নয়ন সোসাইটির প্রধান কার্যালয়ের সামনে ভূক্তভোগী শত শত গ্রাহক ও দিশেহারা কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি দেখা যায়।

শিবগঞ্জ থানায় দায়েরকৃত অভিযোগের তদন্ত কর্মকর্তা শ্যামল চন্দ্র জানান, আমি কয়েকবার খাইরুল ইসলামের বাড়িতে গেছি কিন্তু এখন পর্যন্ত কোনভাবেই তার সন্ধান মেলেনি। বিষয়টি আমাদের নজরে আছে। তবে তার বিরুদ্ধে মামলা হলে তাকে আইনের আওতায় নিয়ে আসা আরো সহজ হবে।

জাহিদ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়