ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পাবনায় ব্রাজিলের পতাকার রঙে রাঙানো মার্কেট

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ১২ জুলাই ২০২১  
পাবনায় ব্রাজিলের পতাকার রঙে রাঙানো মার্কেট

শাহীন হোসেন (৩০) ব্রাজিল ফুটবল দলের এমন ভক্ত যে- ব্রাজিলের পতাকার রঙে নিজের পুরো মার্কেট রাঙিয়েছেন। রাস্তার মোড়ে দৃষ্টিনন্দন এই দোতলা মার্কেট ইতোমধ্যে নজর কেড়েছে পথচারীর। 

ব্রাজিলের এই ভক্ত শাহীন হোসেন পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা গ্রামের মো. আছকান আলীর ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড় তিনি। উপজেলার ছাইকোলা চৌরাস্তা মোড়ে অবস্থিত তার বাবার নামে ‘আছকান আলী সুপার মার্কেট’। 

আলাপকালে জানা যায়, খেলা বোঝার বয়স থেকে শাহীন ব্রাজিলের ফুটবল দলের সমর্থক। এক বছর আগে দোতলা মার্কেটটি নির্মাণ করা হয়। তখন থেকে চিন্তা করছিলেন ভবনে কীভাবে রঙ করা যায়। তখন তার মাথায় চিন্তা আসে ভবনের পুরোটা ব্রাজিলের পতাকার রঙে রাঙানোর। 

সেই চিন্তা থেকে ছয় মাস আগে শাহীন রঙ মিস্ত্রির সঙ্গে আলাপ করে তাকে পরিকল্পনার কথা বুঝিয়ে বলেন। এরপর রঙ মিস্ত্রি শাহীনের পরিকল্পনা অনুযায়ী ব্রাজিলের পতাকার রঙে পুরো মার্কেট রঙ করেন। চৌরাস্তা মোড়ে মার্কেট হওয়ায় পথচারীর যাতায়াতের পথে নজরকাড়ে ভবনটি। 

শাহীন হোসেন বলেন, এভাবে রঙ করতে তার খরচ হয়েছে ৫০ হাজার টাকা। এর মধ্যে রঙ বাবদ খরচ ৩৫ হাজার টাকা এবং মিস্ত্রিসহ আনুষঙ্গিক খরচ ১৫ হাজার টাকা। রঙের কাজ শেষ হতে সময় লাগে তিন সপ্তাহের মতো। 

শাহীন বলেন, ‘এখানে টাকাটা বড় বিষয় নয়। ব্রাজিল দলকে সাপোর্ট করি। ভাবলাম মার্কেট যদি রঙ করতেই হয়, তাহলে এভাবে করলে কেমন হয়? সেই ভাবনা থেকে এ কাজ করেছি। এখন যেই দেখে, সেই সুন্দর বলে। এতে আমারও ভালো লাগে।’ 
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়