ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বৃষ্টিতে ভিজে যানজটের ভোগান্তিতেও বাড়ি ফেরার আনন্দ

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ২০ জুলাই ২০২১  
বৃষ্টিতে ভিজে যানজটের ভোগান্তিতেও বাড়ি ফেরার আনন্দ

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা। গ্রামের বাড়িতে আত্মীয়-স্বজন বাবা মার সঙ্গে ঈদ করার জন্য শেষ মুহূর্তে ঢাকা ছাড়ছেন অসংখ্য মানুষ। তাতেই যানবাহনের অতিরিক্ত চাপ পড়েছে উত্তর-দক্ষিণঞ্চলের ২২ জেলার প্রবেশদ্বার সিরাজগঞ্জের মহাসড়কে।

কোথাও থেমে থেমে চলছে গাড়ি আবার কোথাও যানজট। সেই সঙ্গে শুরু হয়েছে বৃষ্টি। যানজট, বৃষ্টি, গাড়ির বিশৃঙ্খলা, সবকিছু মিলে ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি পৌঁছেছে চরমে। বৃষ্টিতে ট্রাক ও পিকআপে চড়ে রওয়ানা হওয়া যাত্রীদের কষ্ট কয়েকগুণ বেড়ে গেছে। আত্মীয়-স্বজনদের কাছে যাওয়ার আকুতি নিয়ে ঈদ করতে কাকভেজা হয়ে গ্রামের বাড়িতে যাচ্ছেন লাখো মানুষ।

মঙ্গলবার (২০ জুলাই) বিকেলে বঙ্গবন্ধু পশ্চিম মহাসড়ক থেকে হাটিকমরুল গোলচত্বরের ২২ কিলোমিটার মহাসড়কে এমন চিত্রই দেখা গেছে।

ঢাকা থেকে রংপুরগামী ট্রাকের যাত্রী সালাম বলেন, ‘ঢাকায় অল্প বেতনে কোম্পানিতে চাকরি করি। ছেলে-মেয়ে ও পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়িতে যাচ্ছি। গাজীপুর এলাকায় দীর্ঘ যানজট পেরিয়ে সিরাজগঞ্জের মহাসড়কে ধীরে ধীরে গাড়ি চলছে। এখানে অনেকক্ষণ আটকে আছি। এর ওপর বৃষ্টি। বৃষ্টিতে ভিজে গেছি। এত কষ্ট করে বাড়িতে গিয়ে ঈদ করতে পারবো সেটাই অনেক আনন্দের।’

ট্রাকের যাত্রী পলি খাতুন, মাহমুদা খাতুন ও রোজিনা বলেন, ‘যানজট ও বৃষ্টি সব মিলে খুব কষ্টের মধ্যে আছি। কখন যে বাড়িতে যেতে পারবো আল্লাহই জানে।’

হাটিকুমরু হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী বলেন, ঈদযাত্রার শেষ দিনে মহাসড়কে যানবাহন ও যাত্রীদের চাপ প্রচণ্ড বেড়েছে। এর মধ্যে বৃষ্টির কারণে ট্রাকে করে ঘরমুখো মানুষেরা বিপাকে পড়েছেন। যানবাহনের চাপে ধীরগতিতে গাড়ি চলছে। যানজট সৃষ্টি হচ্ছে। সমস্যা সমাধানে হাইওয়ে পুলিশ নিরলস মহাসড়কে দায়িত্ব পালন করছে।

কড্ডায় দায়িত্বরত কর্মকর্তা ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুল গণি জানান, কড্ডা এলাকায় মাঝে মাঝে যানবাহনে ধীরগতি থাকলেও যানজট নেই।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, মহাসড়কের মুলিবাড়ি, কড্ডা ও নলকা সেতু এলাকায় যানবাহন কিছুটা ধীরগতিতে চলছে। ঈদে ঘরমুখো মানুষকে নির্বিঘ্নে বাড়ি ফিরতে মহাসড়কে তৎপর রয়েছে পুলিশ।

অদিত্য/এমএম/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়