ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

ধামইরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ১৯ সেপ্টেম্বর ২০২১  
ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

নওগাঁর ধামইরহাটে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।  ফলে কালভার্টটি দ্রুত মেরামত করা না হলে যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

সরেজমিনে দেখা গেছে উপজেলার বাজার নিমতলীর মোড় ও পোস্ট অফিসের সামনে থেকে হাটখোলা হয়ে জয়পুরহাট ও বিহারী নগর বাজারসহ নওগাঁ যাওয়ার একমাত্র বাইপাস সড়কটি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড মঙ্গলকোঠা-তালঝাড়ি গ্রামের মাঝপথে রয়েছে একটি কালভার্ট।

কালভার্টটি অনেক পুরাতন হওয়ায় এর মাঝখানের এক পাশে ভেঙ্গে গিয়ে বড় গর্ত হয়েছে।  ফলে ওই এলাকায় কয়েক শ' গ্রামের লোকজনের চলাচল ও সাপ্তাহিক হাট বাজারে ভারী যানবাহন নিয়ে যাওয়া আসার জন্য ওই কালভার্টটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, কালভার্টটি এখনই সংস্কার করা না হলে ভারী যানবাহন চলাচলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।  এর ফলে উপজেলাসহ পুরো এলাকা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন বলেন, কালভার্টের বিষয়টি আমাদের নজরে এসেছে।  পল্লী সড়ক ও কালভার্ট মেরামত প্রকল্পের আওতায় ক্ষতিগ্রস্ত কালভার্টটি মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। 

সাত নম্বর ওয়ার্ড কমিশনার মো. আমজাদ হোসেন বলেন, অনেক দিন ধরেই কালভার্টটি বিপদজনক অবস্থায় রয়েছে।  আমরা নিজ উদ্যোগে ভেঙে যাওয়া অংশটি ঢালাই করে দেবার ব্যবস্থা করেছি।

অরিন্দম/সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়