ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে ১৪ ইউপিতে আ.লীগ বিদ্রোহী প্রার্থী ১৬ জন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ৪ জানুয়ারি ২০২২  
চাঁপাইনবাবগঞ্জে ১৪ ইউপিতে আ.লীগ বিদ্রোহী প্রার্থী ১৬ জন

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামীকাল বুধবার (৫ জানুয়ারি) ভোটগ্রহণ করা হবে। এ নির্বাচন ঘিরে কেন্দ্রে কেন্দ্রে সব সরঞ্জামাদি পাঠানো হয়েছে। ১৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এ নির্বাচনে ১৪টি ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থী রয়েছে ১৪ জন। আর আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ১৬ জন। বিএনপি সমর্থিত প্রার্থী রয়েছেন ২৭ জন। জামায়াত সমর্থিত প্রার্থী ৩ জন এবং জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী রয়েছেন ১ জন।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৪ ইউনিয়নে একযোগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। মোট ভোট কেন্দ্র ১৩৪টি। এর মধ্যে ৭৪টি কেন্দ্র গুরুত্বপূর্ণ ও ৬০টি সাধারণ কেন্দ্র রয়েছে। ওই নির্বাচনি এলাকায় মোট ভোটার ২ লাখ ৬৪ হাজার ৩৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৪১ জন। আর মহিলা ভোটার ১ লাখ ৩২ হাজার ১৯৪ জন।

ওই সূত্রে আরও জানা গেছে, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও ভোটারদের সহযোগিতার জন্য ১৩৪ জন প্রিজাইডিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। ১৪টি ভ্রাম্যমাণ আদালত এবং ১৪টি স্ট্রাইকিং ফোর্স মাঠে থাকবে। 

জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সদর উপজেলার ১৪ ইউনিয়ন নির্বাচনে ৭৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৬৪ জন চেয়ারম্যান, ১৭৩ জন সংরক্ষিত সদস্য (মহিলা) প্রার্থী এবং ৫৪৯ জন সাধারণ সদস্য পদে লড়ছেন। সু্ষ্ঠু নির্বাচন হতে যা করণীয়, সব করা হয়েছে।
 

শিয়াম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়