ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিপৎসীমার নিচে নামলো যমুনার পানি

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২৫ জুন ২০২২  
বিপৎসীমার নিচে নামলো যমুনার পানি

দ্রুতগতিতে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি কমতে থাকায় জেলার বন্যা পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় ৩৫ সেন্টিমিটার পানি কমে জেলার দুইটি পয়েন্টেই যমুনায় পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।  বন্যাকবলিত কিছু কিছু এলাকার বসতবাড়ি থেকে পানি নামতে শুরু করেছে। যমুনায় পানি কমায় অভ্যন্তরীণ
নদ-নদী ও খালবিলের পানিও কমতে শুরু করেছে। 

শনিবার (২৫ জুন) দুপুরে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি ৩৫ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৫ সে.মি. ও কাজিপুর মেঘাই ঘাট পয়েন্টে যমুনার পানি ৩২ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৩ সে.মি. নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনায় দ্রুতগতিতে পানি কমায় ২ থেকে ৩ দিনের মধ্যে অনেক নিম্নাঞ্চল থেকেও পানি নেমে যাবে বলে আশা করা হচ্ছে। 
 
প্রসঙ্গত, চলতি বন্যায় জেলায় ৫৬৫ বর্গ কিলোমিটার এলাকা প্লাবিত হয়েছে। ফলে বন্যার্তদের জন্য ১৮৪টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। পানিবন্দি মানুষদের চিকিৎসার জন্য ২৩টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। সার্বক্ষনিক কাজ করছে এসকল টিম।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আখতারুজ্জামান জানান, বন্যাকবলিতদের মাঝে ১৪০ মেট্রিক টন চাল, ৬ লাখ টাকা ও ৩ হাজার প্যাকেট শুকনো খাবার স্ব-স্ব উপজেলায় বরাদ্দ দেওয়া হয়েছে। সেগুলো বিতরণ করা হচ্ছে। এছাড়াও মজুদ রয়েছে ৭৭১ মেট্রিক টন চাল ও ১৪ লাখ টাকা। সেই সাথে বিশেষ বরাদ্দের জন্য ১০ হাজার প্যাকেট শুকনো খাবার ও ১ হাজার ব্যান্ডিল ডেউটিন বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে।

অদিত্য রাসেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়