ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বগুড়ায় বাস চলাচল বন্ধে ভোগান্তিতে যাত্রীরা

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ১ ডিসেম্বর ২০২২  
বগুড়ায় বাস চলাচল বন্ধে ভোগান্তিতে যাত্রীরা

মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে অনির্দিষ্ট ধর্মঘটের কারণে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল থেকে বগুড়ায় বাস চলাচল বন্ধ রয়েছে। এর ফলে বিপাকে পড়েছেন যাত্রী সাধারণ। বগুড়ার আশপাশের জেলা বা ঢাকাসহ দূরের কোনো জেলায় বাসে করে যেতে পারছেন না তারা। ফলে বিকল্প যানবাহনে গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা।   

বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ঠনঠনিয়া বাসট্যান্ড ঘুরে দেখা যায়, সড়কে গণপরিবহন চলাচল নেই। চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে সব বাস সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। ব্যস্ততা না থাকায় পরিবহন শ্রমিকরা সড়কের পাশে আড্ডায় মেতে উঠেছেন। বিপাকে পড়তে হয়েছে যাত্রী সাধারণকে। বাস না পেয়ে অনেক যাত্রীকে দেখা গেছে সিএনজি চালিত অটোরিকশা এবং ট্রাকে করে গন্তব্যে যেতে।

ধান কাটার শ্রমিক জাহিদ হাসান বলেন, তিনি যাবেন গাইবান্ধার সাঘাটায়। ১৫ দিনের জন্য বগুড়ায় এসেছিলেন ধান কাটার কাজে। কাজ শেষে বাড়ি ফিরবেন। কিন্তু চারমাথা টার্মিনালে এসে দীর্ঘক্ষণ দাঁড়িয়েও বাসের দেখা পাননি। তিনি ধর্মঘটের কথা জানতেন না। জানার পর তিনি সিএনজি অটোরিকশায় ১৭০ টাকায় গন্তব্যে যাওয়ার জন্য চেপে বসেছেন। 

তিনি বলেন, বাস বন্ধের কারণে তাকে ১১০ টাকা বেশি গুনতে হচ্ছে।

জরুরি কাজে আজ রাতেই ঢাকায় পৌঁছাতে হবে ইমরান হোসেনকে। বাস বন্ধ জানার পরও তিনি চারমাথা টার্মিনালে এসেছেন যদি কোনো উপায় হয়। অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পর তিনি ট্রাকে করে টাঙ্গাইল পর্যন্ত যাওয়ার পরিকল্পনা করেছেন। তিনি বলেন, টাঙ্গাইল পর্যন্ত যাওয়ার পর একটা ব্যবস্থা হবেই। 

রাজশাহী বিভাগীয় মালিক শ্রমিক যৌথ ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন, ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকেরা স্বেচ্ছায় কর্মবিরতি পালন করছেন। এতে বগুড়ার অভ্যন্তরীণসহ ৩৪টি রুটের প্রায় ১২০০ বাস চলাচল বন্ধ আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই ধর্মঘট চলবে। অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ এই ১০ দফা দাবি যৌক্তিক। 

যদিও বিএনপি নেতারা জানিয়েছেন, তাদের বিভাগীয় গণসমাবেশ আগামী ৩ ডিসেম্বর রাজশাহী শহরে অনুষ্ঠিত হবে। তাদের সমাবেশ বাধাগ্রস্থ করতে সরকারের পরিকল্পনায় বাস ধর্মধট ডাকা হয়েছে।   
 
 

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়