ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নিপাহ ভাইরাসে শিশুর মৃত্যু: ঈশ্বরদীতে আইইডিসিআর প্রতিনিধি দল

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২৪ জানুয়ারি ২০২৩  
নিপাহ ভাইরাসে শিশুর মৃত্যু: ঈশ্বরদীতে আইইডিসিআর প্রতিনিধি দল

নিপাহ ভাইরাসে শিশু সোয়াদের (৭) মৃত্যুর ঘটনা পর্যবেক্ষণে ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ১২ সদস্যের প্রতিনিধি দল পাবনার ঈশ্বরদীতে গেছেন। তারা সোয়াদের বাড়ি পরিদর্শন ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছেন।

গতকাল সোমবার রাত সাড়ে ৯টার দিকে সোয়াদের বাড়িতে আসেন আইইডিসিআর-এর প্রতিনিধি দলটি। দলটিকে নেতৃত্ব দেন
আইইডিসিআর সায়েন্টিফিক অফিসার ডা. কাইয়ুম। এসময় সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. আসমা খান উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দলের সদস্যরা শিশু সোয়াদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। তারা সোয়াদের পরিবারের কাছে খেজুরের রস প্রসঙ্গে বিস্তারিত জানতে চান। 

বিষয়ে জানতে চাইলে ডা. কাইয়ুম গণমাধ্যমের সঙ্গে কথা বলতে জানাতে অপারগতা প্রকাশ করেন। তবে তিনি বলেন, ঢাকায় ফিরে অফিসিয়ালভাবে পুরো বিষয়টি জানানো হবে।

প্রসঙ্গত, ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের দিঘা গ্রামের সানাউল হোসেনের ছেলে সোয়াদ। গত সোমবার ভোরে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

গত, ১৭ জানুয়ারি সোয়াদের নানা বাড়ি থেকে খেজুরের রস পাঠানো হয়। সে রস পান করে সোয়াদ ঠান্ডা-জ্বরে আক্রান্ত হন। ২০ জানুয়ারি সকালে সোয়াদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তখন সোয়াদের শরীরে প্রচণ্ড জ্বর ছিল। অবস্থার অবনতি হলে তাকে ওইদিন বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়