ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উৎসবের নগরীতে পরিণত হয়েছিল রাজশাহী

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ২৯ জানুয়ারি ২০২৩  
উৎসবের নগরীতে পরিণত হয়েছিল রাজশাহী

আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে রোববার (২৯ জানুয়ারি) উৎসবের নগরীতে পরিণত হয়েছিল রাজশাহী। এ দিন সকাল থেকে স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠেছিল পুরো শহর। জনসভা শেষ হবার পরও রাজশাহীতে উৎসবমুখর পরিবেশ দেখা যায়।

রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে জনসভার আয়োজন করেছিল জেলা ও মহানগর আওয়ামী লীগ। বিকালে জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তিনি পৌঁছানোর আগেই রাজশাহীর মাদ্রাসা ময়দান নেতাকর্মীদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, মাদ্রাসা ময়দান নেতাকর্মীদের কারণে কানায় কানায় পূর্ণ থাকায় আশপাশের সবগুলো রাস্তায় দাঁড়িয়েছিলেন বিপুল সংখ্যক নেতাকর্মী। তারা মাদ্রাসা ময়দানের আশপাশে স্থাপন করা ডিজিটাল স্ক্রিনে প্রধানমন্ত্রীর ভাষণ দেখেন। তাঁর বক্তব্য শোনেন মাইকে।

জনসভাস্থলে নেতাকর্মীরা নানা রঙের টি-শার্ট ও টুপি পরে এসেছিলেন। ওই টি-শার্টে ছিল এলাকার এমপিদের ছবি। তারা দল বেঁধে সকাল থেকেই মিছিল নিয়ে জনসভাস্থলে আসতে থাকেন। এতে রাজশাহী হয়ে উঠে উৎসবের নগরী। বিকালে জনসভা শেষে তারা একইভাবে বাড়ি ফেরেন।

এর আগে সকালে মাঠ খুলে দেওয়ার পরই নেতাকর্মীরা প্রবেশ করতে শুরু করেন। সকাল ৯টার মধ্যে মাঠ ভরে যায় মানুষে মানুষে। বেলা ১১টার দিকে দেশাত্মবোধক গানে জনসভা শুরু হয়। বেলা ১২টার দিকে বক্তব্য শুরু করেন আওয়ামী লীগের স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা।

এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি এই মাদ্রাসা মাঠে জনসভায় অংশ নিয়ে বক্তব্য দিয়েছিলেন শেখ হাসিনা। পাঁচ বছর পর আবার রাজশাহী এসেছিলেন তিনি। বেলা পৌনে ১১টায় তিনি রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে পৌঁছান। সেখানে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের এই প্রশিক্ষণ সমাপণী কুচকাওয়াজ পরিদর্শন করে বক্তব্য দেন। পরে আসেন মাদ্রাসা ময়দানে।
 

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়