ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নীলফামারীতে ধানক্ষেত থেকে নবজাতক উদ্ধার

নীলফামারী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ১৯ নভেম্বর ২০২০  
নীলফামারীতে ধানক্ষেত থেকে নবজাতক উদ্ধার

কুড়িয়ে পাওয়া সেই নবজাতক কোলে রাধা রানী মহন্ত

নীলফামারীর কিশোরীগঞ্জে ধানক্ষেত থেকে একটি নবজাতক উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকালে উপজেলার চাঁদখানা ইউনিয়নের দক্ষিণ চাঁদখানা দহবন গ্রামের একটি ধানক্ষেত থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। বর্তমানে শিশুটি কিশোরীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি রয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কে বা কারা ছেলে নবজাতকটিকে দক্ষিণ চাঁদখানা দহবন গ্রামের একটি ধানক্ষেতে ফেলে যায়। সকালে বিষাদু মহন্ত নামের স্থানীয় এক কৃষক ধানক্ষেতে শিশুর কান্না শুনতে পান। পরে তিনি নবজাতকটিকে কাপড়ে মোড়ানো অবস্থায় দেখতে পান। 

তখন ওই কৃষক তার স্ত্রী রাধা রানী মহন্তকে ডেকে এনে নবজাতককে উদ্ধার করেন। আশেপাশে খোঁজ করে শিশুটির পরিবারের সন্ধান না পেয়ে তারা দুপুরে বিষয়টি পুলিশকে জানান। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নবজাতকটিকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে নবজাতকটির সঙ্গে রাধা রানী মহন্তসহ নারী পুলিশ সদস্য রয়েছে।

নবজাতক উদ্ধারের ঘটনা জানাজানি হলে উৎসুক মানুষ হাসপাতালে ভিড় জমায়। স্থানীয় ব্যক্তিদের ধারণা, নবজাতকের বয়স এক থেকে দুইদিন হতে পারে।

রাধা রানী মহন্ত বলেন, ‘আমার সাড়ে তিন মাস বয়সের এক মেয়ে সন্তান রয়েছে। কুড়িয়ে পাওয়া নবজাতকে আমি দুধ পান করাচ্ছি। ছেলে সন্তানটি আমাকে দেওয়ার জন্য পুলিশের কাছে অনুরোধ করেছি। হয়তো সৃষ্টিকর্তা আমাকে বরদান হিসেবে এই ছেলে সন্তানটি দিয়েছেন।’

কিশোরীগঞ্জ হাসপাতালের মেডিক‌্যাল অফিসার ডা. মোকলেছুর রহমান জানান, নবজাতকটি ভাল ও সুস্থ আছে।

কিশোরীগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল জানান, কে বা কারা শিশুটিকে ফেলে গেছে। শিশুটিকে কেউ দত্তক নিতে চাইলে আদালতের মাধ্যমে নিতে হবে। এ বিষয়ে আদালতে প্রতিবেদন দেওয়া হচ্ছে।

সিথুন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়