ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পঞ্চগড়ে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা

পঞ্চগড় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ১৪ ফেব্রুয়ারি ২০২১  
পঞ্চগড়ে বিএনপির বিক্ষোভে পুলিশের বাধা

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীরউত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে পঞ্চগড়ে আয়োজিত বিক্ষোভে পুলিশ বাধা দিয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড় জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে দলের নেতাকর্মীরা বিক্ষোভ বের করে এবং মহাসড়কে উঠার আগেই পুলিশের বাধার মুখে পড়ে। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে কর্মসূচি শেষ করে তারা।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, যুগ্ম আহ্বায়ক এম এ মজিদ, জেলা যুবদলের সদস্য সচিব নুরুজ্জামান বাবু ও ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক।

বক্তারা বলেন, স্বাধীনতার ঘোষক ও মুক্তিযুদ্ধে সম্মুখযোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ‘বীরউত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্ত মানেই স্বাধীনতার যুদ্ধ অস্বীকার করা।

তারা বলেন, আল জাজিরায় প্রকাশিত সংবাদে সরকারের যে অপকর্ম প্রকাশ পেয়েছে, সেটা ঢাকতে ও দেশের মানুষের দৃষ্টি ভিন্ন দিকে প্রভাবিত করতে জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বক্তারা আরও বলেন, যদি জিয়াউর রহমানের ‘বীরউত্তম’ খেতাব বাতিল করতে হয়, তাহলে এই খেতাব যিনি দিয়েছেন তারও অন্যায় হয়েছে, একদিন তারও বিচার হবে।

এ সময় জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এই কর্মসূচিকে কেন্দ্র করে আগে থেকে দলীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো।

নাঈম/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়