ঢাকা, শুক্রবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা মোকাবিলায় নেতাকর্মীদের প্রতি আ. লীগের বার্তা

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩০ ২:৫৪:৫১ এএম     ||     আপডেট: ২০২০-০৩-৩০ ১১:০৬:১২ পিএম

সব ধরনের রাজনৈতিক কর্মসূচি স্থগিত করে করোনা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এই লক্ষ্যে তৃণমূলের নেতাকর্মীর কাছেও বিশেষ বার্তা পাঠানো হচ্ছে দলের কেন্দ্র থেকে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলছেন, করোনা মোকাবিলায় সরকারের সহযোগী হিসেবে কাজ করছেন তারা। এরই অংশ হিসেবে তারা ব্যক্তিগত স্বাস্থ্যবিধি মেনে চলে দেশব্যাপী গণসচেতনতা সৃষ্টিতে কাজ করছেন।

সরকার-ঘোষিত ১০ দিনের সাধারণ ছুটিতে জনগণের স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে  প্রশাসনকে সহযোগিতা করার জন্য নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ। একইসঙ্গে জনসমাগমের মতো কর্মসূচি এড়িয়ে চলরা জন্য সতর্কতামূলক প্রচারণা চালাতেও বলা হয়েছে।

এই প্রসঙ্গে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ জনগণের সুখ-দুঃখকে ধারণ করেই রাজনীতি করে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিকভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন।’ তিনি আরও বলেন, ‘যতদিন এই সংকট থাকবে, ততদিন সরকার ও আওয়ামী লীগ জনগণের পাশে থাকবে।’

আওয়ামী লীগের দপ্তর সূত্রে জানা গেছে, এরই মধ্যে জেলা-উপজেলা-ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের কাছে দলীয় নির্দেশনা পৌঁছে দেওয়া হয়েছে। পাশাপাশি বিদেশফেরতদের বিষয়ে তথ্য দিয়ে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে সহযগিতা করতে বলা হয়েছে। একইসঙ্গে সব ধরনের গুজবের ব্যাপারে সজাগ থাকতে বলা হয়েছে কেন্দ্র থেকে।

এছাড়া, দলের পক্ষ থেকে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে বিশেষ নির্দেশনাও রয়েছে দলের। এরই অংশ হিসেবে আওয়ামী লীগের উদ্যোগে খাবার ও মাস্ক, স্যানিটাইজার ও সাবান পৌঁছে দিচ্ছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জানতে চাইলে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সয়েম খান বলেন, ‘দশ দিনের ছুটি পেয়ে বেশিরভাগ মানুষ গ্রামে ফিরে গেছে। তাই গ্রামে করোনার সংক্রমণ ছড়ানোর ভয় বেশি। এজন্য কেউ যেন রাস্তাঘাটে গণজমায়েত না করতে পারে,  সবাই যেন বাড়িতে থাকে, সে ব্যাপারে জনগণকে সচেতন করতে তৃণমূলের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। তারাও নির্দেশনা অনুযায়ী কাজ করছেন।’

দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন,‘এই দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছেন। সামর্থ্যের সবটুকু দিয়েই এই দুর্যোগ মোকাবিলার চেষ্টা করে যাচ্ছেন।’

আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘সবাই ঘরে থাকুন। অন্যকেও ঘরে থাকার পরামর্শ দিন। আমি নিজেও আপনাদের মতোই ঘরেই আছি।’ চিকিৎসকের পরামর্শ ও সরকারি নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান তিনি। 


পারভেজ/এনই/নাসিম