RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১২ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

রিমান্ডে অর্থপাচারের নতুন তথ্য দিয়েছেন আবজাল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ১৩ অক্টোবর ২০২০  
রিমান্ডে অর্থপাচারের নতুন তথ্য দিয়েছেন আবজাল

আবজাল হোসেনকে কারাগার থেকে দুদকের প্রধান কার্যালয়ে নেওয়া হয়

স্বাস্থ্য অধিদপ্তরের আলোচিত অফিস সহকারী আবজাল হোসেনকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সাত দিনের রিমান্ডের প্রথম দিনে আবজাল অর্থপাচারের বিষয়ে গুরুত্বপূর্ণ নতুন তথ্য দিয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুর দেড়টায় আবজাল হোসেনকে কারাগার থেকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে নেওয়া হয়। তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলামের নেতৃত্বে একটি দল কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ‌্যে দিয়ে আবজালকে দুদকে নিয়ে আসে।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন, আবজালকে প্রায় ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে আবজাল ও তার স্ত্রী রুবিনা খানমের নামে অস্ট্রেলিয়া, কানাডা ও মালয়েশিয়ায় পাচার করা অর্থের বিষয়ে বেশকিছু তথ্য দিয়েছেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা দুদকের মামলায় আবজালকে গত ১৩ থেকে ১৯ সেপ্টেম্বর প্রথম দফায় সাত দিন জিজ্ঞাসাবাদ করে দুদক। পরের দিন ২০ সেপ্টেম্বর আবজালকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

গত ২৩ আগস্ট সকালে আবজাল আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন আদালত।

২০১৯ সালের ২৭ জুন দুদকের উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং এবং দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দুটি করেন। প্রথম মামলায় আবজালের স্ত্রী রুবিনা খানমের বিরুদ্ধে ২৬৩ কোটি ৭৬ লাখ ৮১ হাজার টাকা পাচারসহ ২৮৫ কোটি ২৭ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। এ কাজে স্ত্রীকে সহায়তা করার জন্য আবজাল হোসেনকেও আসামি করা হয়। আরেক মামলায় আবজালের বিরুদ্ধে ২০ কোটি ৭৪ লাখ ৩২ হাজার টাকা পাচার এবং ২ কোটি ১ লাখ ১৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপনসহ ৪ কোটি ৭৯ লাখ ৩৪ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

ঢাকা/এম এ রহমান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়