ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বিএনপিকে ট্রেলার দেখালো আ.লীগ?

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ২৯ অক্টোবর ২০২২  
বিএনপিকে ট্রেলার দেখালো আ.লীগ?

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জনসমাবেশের মাধ্যমে সমর্থন প্রমাণে ব্যস্ত বিএনপিকে বড় ধরনের বার্তাই দিলো ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বিএনপির বিভাগীয় সমাবেশেগুলোতে জনসমাগমের বিপরীতে আওয়ামী লীগ একটি জেলা সম্মেলনকে কেন্দ্র করে করে যে জনস্রোত দেখিয়েছে, সেটাকে ট্রেলার বলছেন নেতাকর্মীরা। আগামী ২৪ ডিসেম্বর চট্টগ্রামের পলো গ্রাউন্ডে আওয়ামী লীগের মহাসমাবেশে ১০ লাখ লোকের বেশি জনসমাগমের চ্যালেঞ্জও দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২৯ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে পুরাতন বাণিজ্য মেলার মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। বেলা ২টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও নির্দিষ্ট সময়ে আগেই পুরো মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

সম্মেলনের ঢেউ আছড়ে পড়ে আগারগাঁও পেরিয়ে আশপাশের এলাকাগুলোতেও। মানিক মিয়া অ্যাভিনিউ, ফার্মগেট, মহাখালী, শেওড়াপাড়ায় মানুষের চাপ দেখা গেছে।

নেতাকর্মীরা ব্যান্ড পার্টি, ব্যানার-ফেস্টুন-প্ল্যাকার্ড নিয়ে উৎসবের আমেজে সম্মেলনে যোগ দেন। হেঁটে, বাস-ট্রাক-পিকআপে চড়ে সম্মেলনে আসেন তারা। যতদূর চোখ যায়, মানুষ আর মানুষ।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, ঢাকা জেলার সম্মেলনেই এত লোক! বিভাগীয় সমাবেশ হলে জনসমুদ্রে রূপ নিতো। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন-অর্জন দেখে মানুষ এই সরকারকে আবারও ক্ষমতায় চায় বলে মনে করেন তারা। এর বিপরীতে বিএনপির লুটপাটের রাজনীতির কারণে তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে জনগণ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও সাদা পায়রা উড়িয়ে সম্মেলনের কার্যক্রম শুরু করেন।

এ সময় পরিবেশন করা হয় জাতীয় সংগীত ও দলীয় সংগীত। গানের তালে তালে নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। জাতীয় সংগীত পরিবেশনের সময় সম্মেলনে অংশ নেওয়া নেতাকর্মীরা দাঁড়িয়ে দেশের পতাকার প্রতি শ্রদ্ধা জানান। সম্মেলনের জন্য দলীয় প্রতীক নৌকার আদলে বড় আকৃতির মঞ্চ তৈরি করা হয়। মঞ্চে ছিলেন কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতারা।

ওবায়দুল কাদের সম্মেলন এলাকায় আসেন বিকেল পৌনে ৪টার দিকে। এর আগে কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

ওবায়দুল কাদের বলেন, ‘রংপুরে একটি সমাবেশ হচ্ছে। কত রঙ দেখাইলা রে, দাদু। রঙ-বেরঙের নাটক। রংপুরে রঙ-বেরঙের নাটক। তিন দিন আগে রংপুরে গিয়ে উত্তরবঙ্গের জেলা থেকে সব এনে শুইয়ে রেখেছে। মঞ্চের ওপর শুয়ে আছে, বাড়ির ছাদে, গুদাম ঘরে শুয়ে আছে। ফখরুলের খবর কী? ফখরুল শুয়ে আছে টাকার বস্তার ওপর। টাকারে টাকা, দুবাইয়ের টাকা, এই তো এলো ঢাকা। ফখরুল মহাখুশি। টাকা পাইলেই বিএনপি খুশি। টাকার বস্তা বিছানার ওপর ফখরুল শুয়ে আছে।’

তিনি বলেন, ‘রংপুরে সমাবেশ, ফখরুল সাহেব কত বলবেন? লাখের কম তো দেখান না। চিটাগাংয়ে লাখের কাছাকাছি, ময়মনসিংয়ে ৩০, খুলনায় ৩০, রংপুরে কত করলেন ৫০? ৬০? আর ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলনে কত লোক হয়েছে, খবর নেন। ফখরুল সাহেব এদিকে যদি থাকেন, একটু উঁকি দিয়ে টিভিতে দেখুন। ঢাকার ছবিও দেখুন, রংপুরের ছবিও দেখুন।’

এ সময় আগামী ২৪ ডিসেম্বর চট্টগ্রামের পলো গ্রাউন্ডে লাখ লাখ লোকের সমাগমের চ্যালেঞ্জ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এখানে তো শেখ হাসিনা নেই। দেখাবো পলো গ্রাউন্ডে। পলো গ্রাউন্ড ৪ ডিসেম্বর শেখ হাসিনা যাবেন। ১০ লাখ লোক সেদিন দেখাবো চট্টগ্রামে মাটিতে। আপনার মুখে বলবেন, ১০ লাখ, আমরা বাস্তবে দেখাবো।’

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে এবং  সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন— আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আহমদ হোসেন, আইনবিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, কৃষি ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা প্রমুখ।
এছাড়া, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মো. এনামুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়