RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

অনলাইনে ভিক্ষা করে আয় ৫০ হাজার ডলার!

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনলাইনে ভিক্ষা করে আয় ৫০ হাজার ডলার!

প্রতীকী ছবি

মোখলেছুর রহমান : সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী একজন ইউরোপীয় মহিলা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সাহায্যের আবেদন জানিয়ে ৫০ হাজার মার্কিন ডলারের বেশি আয় করে নিয়েছেন। মূলত প্রতারণামূলক পোস্ট করার মাধ্যমে তিনি এই অর্থ আয় করেছেন। দুবাই পুলিশ ইতিমধ্যে তাকে গ্রেপ্তার করেছে।

ওই মহিলা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্টে নিজেকে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়া এক নারী হিসেবে তুলে ধরতেন যে কিনা সন্তানদের ভরণপোষণ করতে পারছিলেন না। আর তার এই কৌশলটিই কাজে লেগে যায়। তার এই পোস্ট দেখে অনেকের মনেই সহানুভূতির জন্ম নেয়। মাত্র ১৭ দিনেই ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটারে তার এই পোস্ট দেখে বিভিন্ন মানুষ তাকে এই বিপুল পরিমাণ অর্থ পাঠায়। দুবাই পুলিশের এক কর্মকর্তা এ তথ্য জানায়। তবে দুবাই পুলিশ ওই নারীর জাতীয়তা বা বয়স সম্পর্কে কোনো তথ্য প্রকাশ করেনি।

দুবাই পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জামাল আল সেলিম আল জালাফ জানান, ওই মহিলা অনলাইনে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খুলে তার সন্তানদের ছবি পোস্ট করে তাদের ভরণপোষণের জন্য সাহায্য চাইতেন। তিনি পোস্টে তুলে ধরেছিলেন যে তার স্বামী তাকে তালাক দিয়েছে সন্তানদের ভরণপোষণের দায়িত্ব তার উপর পড়েছে। কিন্তু তার প্রাক্তন স্বামী দুবাই পুলিশের ই-ক্রাইম প্ল্যাটফর্মকে জানিয়েছে সন্তানরা তার সঙ্গেই রয়েছে। 

ব্রিগেডিয়ার আল জালাফ সোশ্যাল মিডিয়াতে এধরনের সাহায্য প্রার্থীদের প্রতি সহানুভূতিশীল না হওয়ার জন্য আহ্বান জানান।

দুবাই পুলিশের সাইবার অপরাধ বিভাগের ডেপুটি ডিরেক্টর ক্যাপ্টেন আব্দুল্লাহ আল শেহী জানান, দেশটিতে অনলাইনে ভিক্ষাবৃত্তি করা শাস্তিযোগ্য অপরাধ। এ অপরাধে কারাদন্ড বা ২৫ থেকে ৫০ হাজার দিরহাম পর্যন্ত জরিমানার বিধান রয়েছে।

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়