ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রেন্টালকাস্ট সেবা চালু করল বিপ্রপার্টি ডটকম

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৪ ৫:৪৪:২৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৪ ৬:২৫:৪৭ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :  নগরজীবনে ব্যস্ততায় অফিসের শেষ করার পর বাসা খোঁজা এক বিশাল ঝক্কির কাজ। আর এই কাজকে সহজ করতে রেন্টালকাস্ট সেবা চালু করেছে দেশের সবচেয়ে বড় আবাসন বিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম বিপ্রপার্টি ডটকম (www.bproperty.com)। এ সেবার আওতায় এলাকাভিত্তিক ভাড়ার ব্যাপারে ধারণা দেবে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় চালু করা হয়েছে রেন্টালকাস্ট সেবা। এই এলাকার এ ব্লক থেকে এম ব্লক পর্যন্ত ১৩টি ব্লকই বসবাসের জন্য সুবিধাজনক। নিত্যদিনের প্রয়োজন মেটাতে এবং কেনাকাটার সুবিধার জন্য বসুন্ধরার শুরুতেই অবস্থিত এ ব্লক থেকে জি ব্লক পর্যন্ত ৭টি ব্লকে বাড়ি ভাড়ার চাহিদা সবচেয়ে বেশি, যেখানে আছে পর্যাপ্ত সংখ্যক মার্কেটপ্লেস, স্কুল, কলেজ এবং ইউনিভার্সিটি।

বসুন্ধরা আবাসিক এলাকার বি ব্লকের মধ্যেই অবস্থিত দুইটি নামকরা ইউনিভার্সিটি- নর্থ সাউথ এবং আইইউবি। যেকোনো ব্লক থেকেই এগুলোর ১৫-২০ মিনিটের পথ। ই ব্লকে আছে অ্যাপোলো হসপিটাল। মার্কেটপ্লেস, শিক্ষা-প্রতিষ্ঠান এবং অন্যান্য সুবিধাগুলো কাছাকাছি হওয়াতে এই ব্লকগুলোতে বাসা ভাড়ার পরিমাণটা তুলনামূলক বেশি।

রেন্টালকাস্ট-এর তথ্য অনুযায়ী, তিন বেড এবং তিন বাথের অ্যাপার্টমেন্টগুলো এখানে জনপ্রিয় এবং সহজলভ্য। এ থেকে ডি ব্লকে ১-২ বেডরুমের ৮০০ স্কয়ারফিটের চেয়ে ছোট অ্যাপার্টমেন্টের ভাড়া হচ্ছে ৫,০০০-১৭,০০০ টাকা এবং ই থেকে আই ব্লকে ৫,০০০-৮,০০০ টাকা। এ ব্লক থেকে ডি ব্লকে ২-৩ বেডরুমের ৮০০-১২০০ স্কয়ারফিট আয়তনের অ্যাপার্টমেন্টের ভাড়া ১৪,০০০-৩৭,০০০ টাকা এবং ১২০০-১৬০০ স্কয়ার ফিট আয়তনের ২০,০০০-৫৫,০০০ টাকা, যা এ ব্লক থেকে আই ব্লকে যথাক্রমে ১২,০০০-২২,০০০ এবং ১৫,০০০-৪০,০০০ টাকা। আর ১৬০০ স্কয়ার ফিট আয়তনের অ্যাপার্টমেন্টের ভাড়া এ ব্লক থেকে ডি ব্লকে ২৫,০০০-১৫০,০০০ টাকা এবং ই ব্লক থেকে আই ব্লকে ২০,০০০-৬০,০০০ টাকা।

এ উদ্যোগের বিষয়ে বিপ্রপার্টির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক নসওয়ার্দি বলেন, ‘এধরনের উদ্যোগ বাংলাদেশে এটিই প্রথম। গ্রাহকদের কথা বিবেচনা করেই আমরা এই উদ্যোগ নিয়েছি এবং এ ব্যাপারে তাদের কাছ থেকে আমরা ভালো সাড়া পাচ্ছি। আমাদের এই উদ্যোগ ভবিষ্যতেও চলতে থাকবে। আমরা প্রতি সপ্তাহেই বাজার সম্পর্কে এধরনের নতুন নতুন তথ্য সরবরাহ করবো।’

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জুলাই ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন