ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চির যৌবন ধরে রাখতে উদ্যোগ

আহমেদ শরীফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ২১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চির যৌবন ধরে রাখতে উদ্যোগ

আহমেদ শরীফ : বৃটেনের একটি কোম্পানি মানুষের বয়সকে জয় করে ‘চির যৌবন’ ধরে রাখার প্রযুক্তি উদ্ভাবনে প্রকল্প হাতে নিয়েছে। এ লক্ষ্যে ১০০ মিলিয়ন ডলারের বেশি ফান্ড সংগ্রহ করেছে কোম্পানিটি। বয়সকে হার মানিয়ে যৌবন ধরে রাখার এই পদ্ধতি হবে প্রযুক্তিগত।

লন্ডনের উদ্যোক্তা মাইকেল স্পেনসারের কোম্পানি জুভেনসেন্স এরই মাঝে এ সংক্রান্ত ওষুধ কোম্পানি ও প্রযুক্তিবিদদের সঙ্গে আলোচনায় বসেছে। তাদের লক্ষ্য হলো বয়স বৃদ্ধির সঙ্গে সম্পর্কিত রোগগুলোর চিকিৎসা করা ও মানুষের আয়ু বৃদ্ধি করা। সে লক্ষ্যে কোম্পানির উদ্যোক্তারা ১০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে বলে জানিয়েছেন স্পেনসার। এছাড়া চারটি অংশীদার প্রতিষ্ঠানের পক্ষ থেকেও ১০ মিলিয়ন ডলার করে সংগ্রহ করা হচ্ছে। এভাবে গত ১৮ মাসে ১৬৫ মিলিয়ন ডলার ফান্ড সংগ্রহ করেছে কোম্পানিটি।

জুভেনসেন্সের সিইও ড. গ্রেগ বেইলি বলেন, ‘জুভেনসেন্সের জন্য গত ছয় মাস ছিল দারুণ এক সময়। আমরা আমাদের কোম্পানির সঙ্গে এমন সব বিশেষ লোকদের সংশ্লিষ্ট করেছি, যারা মানুষের বয়স ধরে রাখতে প্রযুক্তিগত উপায় বাজারে নিয়ে আসবে। এক্ষেত্রে নতুন ওষুধ উদ্ভাবন, ওষুধের প্রযুক্তিগত ব্যবহার নিশ্চিত করতে আমরা সমন্বিত উদ্যোগ নিচ্ছি।’

মানুষের রোগ নিরাময়ে সাফল্যজনকভাবে কাজ করে চলেছে জুভেনসেন্স কোম্পানি। বর্তমান বিজ্ঞান ও প্রযুক্তির যে উৎকর্ষ ঘটেছে, তাতে মানুষের আয়ু বাড়ানোর কাজটা তেমন কঠিন কিছু না, এমনটাই বিশ্বাস করে এই কোম্পানিটি। এক্ষেত্রে বিশ্বের নামকরা অনেক শেয়ারহোল্ডারদেরও তাদের সঙ্গে সংশ্লিষ্ট করা হয়েছে।

তথ্যসূত্র: ডেইলি মেইল


রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়