ঢাকা, মঙ্গলবার, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্যসেবায় বাংলালিংকের ‘ডাক্তারভাই’ অ্যাপ

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২২ ৪:৪০:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২২ ৪:৪৭:২৪ পিএম
স্বাস্থ্যসেবায় বাংলালিংকের ‘ডাক্তারভাই’ অ্যাপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : স্বাস্থ্যবিষয়ক বিভিন্ন সুবিধা প্রদানের লক্ষ্যে বাংলালিংক নিয়ে এসেছে ‘ডাক্তারভাই’ অ্যাপ। এই অ্যাপে স্বাস্থ্য সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যের পাশাপাশি চিকিৎসাবিষয়ক বিভিন্ন সেবা পাওয়া যাবে। বাংলালিংকের সেবা ও প্রযুক্তি সহযোগী প্রতিষ্ঠান হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেডের (এইচআইএসএল) সহযোগিতায় চালু করা হয়েছে ডাক্তারভাই অ্যাপটি।

পারসোনাল হেলথ রেকর্ড, হেলথ ডাইরেক্টরি, মেডিসিন রিমাইন্ডার, স্লিপ রিমাইন্ডার ও হেলথ টিপসের মতো প্রয়োজনীয় ফিচারগুলো বিনা মূল্যে ব্যবহার করা যাবে এই অ্যাপে। এছাড়া এর প্রিমিয়াম অংশে রয়েছে ডায়াগনস্টিক টেস্ট ও হাসপাতালের হেলথ ইন্স্যুরেন্স কাভারেজ, কমপ্লিমেন্টারি লাইফ ইন্স্যুরেন্স, হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার-ফার্মেসি-লাইফস্টাইল আউটলেটে মূল্যছাড়, চিকিৎসকদের অ্যাপয়েন্টমেন্ট বুকিং ও চিকিৎসকদের পরামর্শ নেওয়ার সুবিধা।

গুগল প্লেস্টোর থেকে ‘ডাক্তারভাই’ ইনস্টলের পর সাবস্ক্রাইব করে সুবিধাগুলো পাওয়া যাবে। যেকোনো বাংলালিংক নম্বর থেকে ইউএসএসডি কোড *১৬৬৪৩# ডায়াল করেও সুবিধাগুলো উপভোগ করা যাবে। দৈনিক, মাসিক ও বাৎসরিক প্যাকের মাধ্যমে ‘ডাক্তারভাই’ ব্যবহার করা যাবে। প্যাকগুলোর মূল্য যথাক্রমে ২.৫৫ টাকা, ৬৩.৭৫ টাকা ও ৭৩৩.১৩ টাকা (ভ্যাট ও করসহ)।

বাংলালিংকের প্রধান কার্যালয় টাইগার্স ডেনে গতকাল আয়োজিত এক অনুষ্ঠানে ‘ডাক্তারভাই’ চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রতিষ্ঠানটির সিইও এরিক অস। অনুষ্ঠানে তিনি বলেন, ‘বাংলালিংকের ডিজিটাল সেবার তালিকায় আরেকটি সংযোজন হিসেবে ‘ডাক্তারভাই’ চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই ডিজিটাল প্ল্যাটফর্মের ফিচারগুলো গ্রাহকদের সহজে প্রয়োজনীয় স্বাস্থ্যবিষয়ক তথ্য ও বিভিন্ন চিকিৎসাসেবা নেওয়ার সুযোগ দিয়ে তাদের স্বাস্থ্যসম্মত জীবনযাপন করতে সাহায্য করবে।’

হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেডের (এইচআইএসএল) ম্যানেজিং ডিরেক্টর রায়হান শামসি বলেন, ‘এই ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে গ্রাহকরা অবশ্যই উপকৃত হবেন, কারণ এটি তাদেরকে ডিভাইসে কয়েকটি ট্যাপের মাধ্যমে সহজেই প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিতে সাহায্য করবে।’

অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুইটির উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন