ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেসবু‌কের মতই হার্টসবুক

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২১, ১৫ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেসবু‌কের মতই হার্টসবুক

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিশ্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের পাশাপাশি যুক্ত হলো ‘হার্টসবুক’ (heartsbook) বা এইচবি।

রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে হার্টসবুক এর শুভ মহরত অনুষ্ঠিত হয়।

কেক কেটে শুভ উদ্বোধন করেন হার্টসবুক এর চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল।

হার্টসবুক’র ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর শামিমা সরকার এসময় বক্তব্য রাখেন।

এসময় মহরত অনুষ্ঠানে আমেরিকা, চায়না, তুরস্ক, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, সিংগাপুর, শ্রীলংকা, মালয়েশিয়া, হংকং, ইউক্রেইন, তাইওয়ান, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, সোমালিয়া, নাইজেরিয়া ও ফিলিপাইনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠা‌নে জানা‌নো হয়, ছয় মা‌সের ম‌ধ্যে হার্টসবুক ফেসবু‌কের মত জনপ্রিয় হ‌বে। ফেসবুকের মতই হার্টসবুকে আছে লাইক, কমেন্ট ও শেয়ারিং সিষ্টেম। এখানে টিভি দেখার পাশাপাশি আরো থাকছে মেসেঞ্জার, ফটো, অডিও-ভিডিও পোষ্ট করার অপশন। প্রচুর পরিমাণে স্টীকার ও কয়েন সেন্ড করা যাবে হার্টসবুকে।

হার্টসবুক এর চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল রাইজিংবিডিকে বলেন, ‘বিশ্বে সামাজিক যোগাযোগের ক্ষেত্রে হার্টসবুক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। খুব শীঘ্রই বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, চায়না, জাপান, মালয়েশিয়া ছাড়াও এশিয়ার বিভিন্ন দেশ এবং ইউরোপ আমেরিকাসহ সারা বিশ্বে হার্টসবুক এর ইউজার সংখ্যা বাড়‌বে।’

তিনি আরো বলেন, ‘একজন ফেসবুক ইউজারের বন্ধু সংখ্যা ৫ হাজার পর্যন্ত সীমাবদ্ধ। আর হার্টসবুকে একসঙ্গে ১০ হাজার বন্ধু বানানো যাবে। এছাড়াও লাইভ ভিডিও এবং ওয়েব সিস্টেম রয়েছে। যে কোন স্মার্টফোনের গুগল প্লে স্টোর থেকে heartsbook লিখে সার্চ দিয়ে অ্যাপটি ডাউনলোডের পর সাইনআপ করে সহজেই হার্টসবুক ব্যবহার করা যাবে।’

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১৫ সে‌প্টেম্বর ২০১৯/নঈমুদ্দীন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়