ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নতুন কর্মসংস্থান তৈরির জন্য স্টার্টআপ আইডিয়া চালু

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন কর্মসংস্থান তৈরির জন্য স্টার্টআপ আইডিয়া চালু

দেশে সাক্ষরতার হার বাড়ছে। দিন দিন জনসংখ্যার বিরাট এক অংশ শিক্ষিত হচ্ছে কিন্তু পক্ষান্তরে স্বাবলম্বী হতে পারছে না। এক কর্মসংস্থানের অভাব আর দ্বিতীয় বেকারত্ব। যা শিক্ষিতদেরও অশিক্ষিতদের কাতারেই সামিল করছে। ফলে শিক্ষা তার সঠিক মূল্যায়ন পেতে পারছে না। তাই বেকারত্ব সমস্যা দূর করার জন্য তরুণদের আইডিয়ার উপর বিনিয়োগ করতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং এর সাধারণ সম্পাদক এবং ফিফোটেক এর সিইও তৌহিদ হোসেন।

স্টার্টআপ আইডিয়ার উপর তিনি ইনভেস্টমেন্ট করার ঘোষণা দিয়েছেন।

ফিফোটেক এর এই কর্ণধারের মতে, দেশে অনেক প্রতিভাবান তরুণ আছে যাদের মাথায় অনেক ভালো ভালো আইডিয়া আছে কিন্তু টাকার অভাবে তাদের আইডিয়াকে বাস্তবায়িত করতে পারছেন না। তাই তিনি তাদের বাস্তবায়নযোগ্য আইডিয়ার উপর বিনিয়োগ করবেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে এই ঘোষণা দিয়েছেন তিনি।

তৌহিদ হোসেন বলেন, ‘নতুনদের সুযোগ করে দিতে এবং নতুন কর্মসংস্থান তৈরির জন্য আমি কিছু স্টার্টআপ আইডিয়ার উপর ইনভেস্টমেন্ট এবং মেন্টরিং করতে চাই। যদি আপনার ৫ থেকে ২০ লাখ টাকার মধ্যে সার্ভিসের ওপরে কোনো স্টার্টআপ আইডিয়া থাকে সেটা একপাতার বিস্তারিত লিখে আমাদের পাঠাতে পারেন। শর্ট লিস্ট হবার পরেই আমরা যোগাযোগ করবো। যাদের আইডিয়া ভালো লাগবে তাদের নিয়ে আমি কাজ শুরু করবো এক মাসের মধ্যে। আইডিয়া পাঠানো যাবে এই ই-মেইলে [email protected]।’

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সরকারের পাশপাশি ব্যক্তি উদ্যোগও অনেক বড় ভূমিকা পালন করতে পারে। এ প্রসঙ্গে তৌহিদ হোসেন আরো বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর অনুপ্রেরণায় আমরা প্রাইভেট সেক্টর থেকে স্টার্টআপ আইডিয়া নিয়ে কাজ করতেই নতুন পথচলা শুরু করেছি। আমাদের গৃহীত প্রকল্পগুলো পরবর্তীতে সরকারের আইডিয়া প্রকল্প থেকেও কোটি টাকা বিনিয়োগ পাওয়া যেতে পারে বলে জানান তৌহিদ হোসেন।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়