ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড পেল বাগডুম ডটকম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৬, ১৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড পেল বাগডুম ডটকম

সম্প্রতি রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বসেছিল বেসিস ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৯’ এর আসর। এতে রিজিওনাল অ্যান্ড রিমোট সার্ভিসেস ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাগডুম ডটকম। অনুষ্ঠানে সারাদেশ থেকে ৩৫টি ক্যাটাগরিতে প্রকল্প বাছাই করে বেসিসের পক্ষ থেকে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সম্মানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

চ্যাম্পিয়ন হিসেবে বাগডুম ডটকম পেয়েছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’ এবং সেই সঙ্গে এশিয়ার আইসিটি অস্কার খ্যাত ‘অ্যাপিটকা অ্যাওয়ার্ড ২০১৯’-এ অংশগ্রহণের সুযোগ। আগামী ১৭-২২ নভেম্বর ভিয়েতনামের হা লং বে তে এই মেগা অ্যাওায়ার্ড অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাগডুম ডটকমের সিইও মিরাজুল হক বলেন, ‘দেশের অনেক ই-কমার্সে দেখা যায় বাংলাদেশি পণ্য বিশেষ গুরুত্ব পায়না। বাগডুম বাংলাদেশি সৃষ্টিশীলতাকে কেন্দ্র করে দেশের প্রত্যন্ত অঞ্চলের নারী উদ্যোক্তারা যেন আধুনিকায়নের সুবিধা উপভোগ করতে পারেন এবং তাদের পণ্য সারাদেশে বিক্রি করতে পারেন, সেজন্য শুরু করেছে কৃষ্টি-যা দেশের প্রথম গ্রামীণ মহিলা উদ্যোক্তাভিত্তিক ই-কমার্স প্ল্যাটফর্ম। জাতীয় আইসিটি পুরস্কার অর্জনের জন্য বাগডুম টিম, আইডিই এবং মহিলা উদ্যোক্তাদের কাছে আমরা কৃতজ্ঞ।’


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়