ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শেষ দিনেও জমজমাট ডিজিটাল আইসিটি মেলা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৮, ১৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ দিনেও জমজমাট ডিজিটাল আইসিটি মেলা

আজ সোমবার পর্দা নামছে ডিজিটাল আইসিটি মেলা ২০১৯-এর। শেষ দিনেও জমজমাট হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ। ক্রেতারা নানা ছাড় ও উপহার পেয়ে খুশি। তারা নানা রকম প্রযুক্তিপণ্য কিনছেন। বিক্রেতারাও নানা বিকিকিনিতে খুশি।

ঢাকার সাভার থেকে মেলায় ল্যাপটপ কিনতে আসা তৌহিদ হোসেন বলেন, গত কয়েকদিন মেলা সম্পর্কে শুনে আজ এসেছেন ল্যাপটপ কিনতে। ছাড় ও উপহার পেয়ে তিনি দারুণ খুশি।

বিনোদন, যোগাযোগ কিংবা দৈনন্দিন গুরুত্বপূর্ণ কাজে বেড়েই চলেছে প্রযুক্তির ব্যবহার। চাহিদা বাড়ায় বিশ্বব্যাপী সৃষ্টি হয়েছে প্রযুক্তি পণ্যের বিশাল বাজার। এতে যুক্ত হচ্ছে বাংলাদেশও। ২০২১ সাল নাগাদ তথ্যপ্রযুক্তি খাত থেকে ৫ বিলিয়ন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এ অবস্থায় আমদানি নির্ভরতা কমিয়ে জোর দিতে হবে প্রযুক্তিপণ্য অভ্যন্তরীণ উৎপাদনে-এমনটাই মনে করেন পাঁচ দিনব্যাপী ডিজিটাল আইসিটি ফেয়ারে অংশ নেয়া উদ্যোক্তারা।

রাজধানীর এলিফ্যান্ট রোডস্থ কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) চলমান এ মেলায় দেখা মিলল কিছু ব্যতিক্রমী প্রযুক্তিপণ্যের। এসব পণ্যের পাশাপাশি দর্শনার্থীদের আকৃষ্ট করতে সবশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ক্যামেরা ও পেনড্রাইভসহ নানা প্রযুক্তিপণ্যের পসরা সাজিয়েছেন দোকানিরা। সাধ্যের মধ্যে পছন্দের পণ্যটি বেছে নিচ্ছেন ক্রেতারা।

গত ১০ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১টায় কম্পিউটার সিটি সেন্টারে এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলা উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। দশমবারের মতো আয়োজিত ডিজিটাল আইসিটি ফেয়ারে এবারের স্লোগান- গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি।

কম্পিউটার সিটি সেন্টারে সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন বলেন, ডিজিটাল পদ্ধতি মানুষের জীবনের সমস্যা দূর করতে পারে। আমাদের সামনে আসছে আইওটিসহ নানা প্রযুক্তি। দেশের প্রযুক্তিপ্রেমী মানুষেরা এ রকম একটি মেলার আয়োজনের জন্য অপেক্ষায় থাকেন। মেলায় তাদের জন্য নতুন পণ্য যেমন রয়েছে তেমনি ছাড় আর উপহার রয়েছে। মেলা শুরু থেকেই জমজমাট। আশা করি এবারের আয়োজন সবার মন জয় করতে পেরেছে।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়