ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অনলাইন শপিং উৎসব ‘১০-১০’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৮ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনলাইন শপিং উৎসব ‘১০-১০’

অনলাইন শপিংয়ের বিষয়ে ক্রেতাদের আস্থা তৈরিতে অনুষ্ঠিত হচ্ছে অনলাইন শপিং উৎসব ‘১০-১০’ । দেশের সবচেয়ে বড় এই অনলাইন শপিং উৎসব চলবে রোববার পর্যন্ত।

শীর্ষস্থানীয় ২০টি ই-কমার্স প্রতিষ্ঠানের যৌথ আয়োজনে ১০ দিনব্যাপী এই উৎসব শুরু হয় গত ১০ অক্টোবর। দেশীয় ই-কমার্স সাইটগুলোর নানা ছাড় ও উপহার নিতে কেনাকাটার উৎসবে মাতে সারা দেশ।

আয়োজনে গ্রাহকরা বিভিন্ন পণ্যের ওপর ৬০ শতাংশ পর্যন্ত ছাড়, ১০ শতাংশ পর্যন্ত বিকাশ ক্যাশব্যাক এবং মাস্টারকার্ডে ১০ শতাংশ পর্যন্ত ছাড় উপভোগ করেছেন। মিলেছে বিনামূল্যে পণ্যের ডেলিভারি সেবাসহ ৫০০টি ফ্রি গিফট ভাউচার। সিঙ্গাপুর, ব্যাংকক ও কলকাতা যাওয়ার প্যাকেজসহ বিমান টিকিট উপহার দিয়েছে মাস্টারকার্ড।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে- রকমারি, আজকের ডিল, পিকাবু, বাগডুম, প্রিয়শপ, স্টাইলাইন, দ্য মল, সাজগোজ, ডেলিগ্রাম, লেইসফিতা, রমণী, দিনরাত্রি, ডায়াবেটস স্টোর, ট্রাক লাগবে, সেবা এক্সওয়াইজেড, এক্সট্রা, স্টাইজেন গিফট, হ্যান্ডিমামা, গো জায়ান। আয়োজনের পেমেন্ট পার্টনার বিকাশ ও মাস্টারকার্ড।

আজকের ডিলের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর বলেন, এই আয়োজন দেশের ই-কমার্স ইন্ডাস্ট্রির জন্য এক মাইলফলক। দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্রতিষ্ঠানগুলো একযোগে উদ্যোগ নিয়েছে যাতে অনলাইন শপিংয়ের বিষয়ে ক্রেতাদের আস্থা তৈরি হয়।

তিনি জানান, এবারের আয়োজনের বড় সাফল্য- প্রচুর নতুন অনলাইন ক্রেতা তৈরি হওয়া। যারা প্রথমবারের মতো অনলাইনে অর্ডার দিয়েছেন। আরেকটি বড় ব্যাপার যে এবারে বেশির ভাগ ই-কমার্স প্রতিষ্ঠান ঢাকার বাইরে  থেকে অর্ডার পেয়েছে। বোঝা যাচ্ছে ই-কমার্স এখন সারা দেশে ছড়িয়ে পড়ছে।

 

ঢাকা/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়