ঢাকা, বৃহস্পতিবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হুয়াওয়ের যত স্মার্ট অ্যাকসেসরিজ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২১ ৭:০৩:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২১ ৭:০৩:৩৩ পিএম

স্বাস্থ্যসচেতনতা, শারীরিক অনুশীলন, হালের ফ্যাশন এসবের ক্ষেত্রে অ্যাকসেসরিজের (গ্যাজেট) ব্যবহার দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। আজকাল তরুণ থেকে শুরু করে সব বয়সী মানুষের পছন্দ নানা অ্যাকসেসরিজ। তাই বিভিন্ন স্মার্টফোন ব্র্যান্ড আধুনিক সব গ্যাজেট দিয়ে গ্রাহকের মন জয় করে নিয়েছে। এসব ব্র্যান্ডের মধ্যে হুয়াওয়ে অন্যতম। চলুন জেনে নেওয়া যাক বিশ্বের দ্বিতীয় স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ে বাংলাদেশের যত অ্যাকসেসরিজ।

ওয়াচ জিটি: যারা স্মার্টওয়াচ ব্যবহার করতে ভালোবাসেন, তাদের জন্য হুয়াওয়ে ওয়াচ জিটি দারুণ একটি গ্যাজেট। একাবার চার্জ দিলে চলে যাবে দুই সপ্তাহ। ডাবল অ্যামোলেড ক্রাউন স্ক্রিনের ওয়াচ জিটি বেশ পাতলা এবং দেখতেও অপূর্ব। ওয়াচ জিটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ট্রুসিন ৩.০ হার্টরেট মনিটরিং প্রযুক্তি। ফলে এর উদ্ভাবনী সেন্সরের কারণে সঠিক ও যথার্থ হার্টরেট পরিমাপ করা যাবে। এতে তিন ধরনের স্যাটেলাইট পজিশনিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এগুলো হলো- জিপিএস, গ্লোনাস ও গ্যালিলিও। ফলে ব্যবহারকারী অবস্থান সম্পর্কে সঠিক তথ্যটি জানা যাবে। এতে ব্যবহার করা হয়েছে অনেক ধরনের আউটডোর ও ইনডোর স্পোর্টস মুড। ফলে হাঁটাসহ অনুশীলন সংক্রান্ত অনেক কিছুর পরিমাপ ভালোভাবে করা যাবে। বিশেষ প্রযুক্তি ব্যবহারের ফলে নিঁখুতভাবে জানা যাবে ঘুমানোর ও এর বিভিন্ন মাত্রার বিবরণ। ওয়াচ জিটি স্মার্টওয়াচের দাম পড়বে ১৬,৯৯৯ টাকা।

ফ্রি বাডস: নিঁখুত এবং উন্নতমানের শব্দ শোনার জন্য অন্যতম এক গ্যাজেটস হুয়াওয়ে ফ্রি বাডস। পণ্যটি কোনো ধরনের তারের সংযোগ ছাড়াই ব্যবহার করা যাবে। শব্দ শোনার ক্ষেত্রে নয়েজও কমানো যাবে নিজের পছন্দ অনুযায়ী। সুপেরিয়র ডায়নামিক ড্রাইভার ও অডিও ইকুয়েলাইজেশনের ওয়াটার রেজিস্ট্যান্ট হওয়ায় পানিতে ভিজলেও ফ্রি বাডসের কোনো ক্ষয়ক্ষতি হবে না। হুয়াওয়ের এ ফ্রি বাডস চার্জিং কেসে রাখলে একটানা ১২ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। এটি পাওয়া যাবে ৬,৯৯৯ টাকায়।

টকব্যান্ড বি থ্রি লাইট: যারা নিয়মিত শারীরিক কসরত ও অনুশীলন করেন, তাদের জন্য টকব্যান্ড বি থ্রি লাইট খুবই প্রয়োজনীয় একটি অনুষঙ্গ হতে পারে। আকর্ষণীয় ডিজাইনের এ টকব্যান্ড দিয়ে শারীরিক অনুশীলনের পাশাপাশি কথা বলা, যেকোনো মেসেজ নোটিফিকেশন জানা যাবে। পাশাপাশি ব্যবহারকারীর সকল অ্যাকটিভিটির ট্র্যাকিং রেকর্ডও জানিয়ে দেবে এ ব্যান্ড। এই গ্যাজেট দিয়ে রিমাইন্ডার দেওয়ার পাশাপাশি অ্যালার্ম অ্যালার্টও দেওয়া যাবে। এটি পাওয়া যাবে ৬,৪৯৯ টাকায়।

এসব ছাড়াও পাওয়ার ব্যাংক, ৩৬০ ডিগ্রি ভিআর ক্যামেরা, হেডফোন ইত্যাদি কিছু উন্নতমানের পণ্য পাওয়া যাচ্ছে। দেশের ২০০টির বেশি হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপে পাওয়া যাচ্ছে এ পণ্যগুলো। খুব শিগগিরই ওয়াচ জিটি-২ ছাড়াও আরো বেশ কিছু পণ্য দেশের বাজারে আনার পরিকল্পনা করছে হুয়াওয়ে।


ঢাকা/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন