ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

২০০ মিলিয়ন স্মার্টফোনের মাইলফলকে হুয়াওয়ে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০০ মিলিয়ন স্মার্টফোনের মাইলফলকে হুয়াওয়ে

হুয়াওয়ের সামনে একটি কঠিন বছর এবং অনিশ্চিত ভবিষ্যত থাকতে পারে, কিন্তু আজ বুধবার প্রতিষ্ঠানটি ভালো কিছু খবর জানিয়েছে। ২০০ মিলিয়ন স্মার্টফোন বিক্রির মাইলফলক ছোঁয়ার কথা জানিয়েছে হুয়াওয়ে।

চীনা প্রতিষ্ঠানটি এ বছর যুক্তরাষ্ট্রের কালো তালিকাভুক্ত হওয়া সত্বেও, গত বছরের তুলনায় ২ মাস আগেই এ বছর ২০০ মিলিয়ন স্মার্টফোন বিক্রির মাইফলক ছুঁয়েছে।

হুয়াওয়ে জানিয়েছে, ২০১৮ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে এসে যেখানে প্রতিষ্ঠানটির মোট স্মার্টফোন বিক্রির পরিমাণ ছিল ২০০ মিলিয়ন, সে তুলনায় এ বছর ৬৪ দিন আগেই ২০০ মিলিয়ন স্মার্টফোন বিক্রি হয়েছে। বিশ্বব্যাপী গ্রাহকদের কাছ থেকে মেট ২০ সিরিজ এবং পি ৩০ সিরিজের স্মার্টফোনের ব্যাপক চাহিদার কারণে নতুন রেকর্ড ছুঁতে পেরেছে তারা।

বাজার বিশ্লেষকদের মতে, চীনের বাজারে শীর্ষস্থানে থাকাটাও এই মাইলফলক অর্জনের অন্যতম কারণ। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কারণে এ বছর আন্তর্জাতিক বাজারে হুয়াওয়ের দুঃসময়ে স্থানীয় বাজারে স্মার্টফোন ব্যবহারকারীদের ব্যাপক সমর্থন পেয়েছে চীনা প্রতিষ্ঠানটি।

ফলে ২০০ মিলিয়ন স্মার্টফোন বিক্রির মাইলফলক গত বছর হুয়াওয়ে যেখানে ডিসেম্বরে ছুয়েছে, এবছর তা চলতি অক্টোবর মাসের মধ্যেই অর্জন করেছে।

তথ্যসূত্র : জিএসএম অ্যারেনা


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়