ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বাংলালিংক নিয়ে এল বিনোদনের নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম ‘টফি’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলালিংক নিয়ে এল বিনোদনের নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম  ‘টফি’

দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক বিনোদনের মানসম্মত কনটেন্ট উপভোগের সুবিধা দিতে চালু করেছে নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম ‘টফি’। এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলালিংকের স্বত্ত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর গ্রুপ চিফ অপারেটিং অফিসার সার্জি হেরেরো ডিজিটাল প্ল্যাটফর্মটি উদ্বোধন করেন।   

অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে প্ল্যাটফর্মটির বিভিন্ন ধরনের কনটেন্ট উপভোগ করা যাবে। দেশের ডিজিটাল প্ল্যাটফর্মগুলোর মধ্যে টফিতেই রয়েছে সর্বোচ্চ সংখ্যক টিভি চ্যানেল দেখার সুযোগ। বর্তমানে মোট ৬০টি দেশি ও বিদেশি চ্যানেল দেখা যাবে টফিতে। পর্যায়ক্রমে আরো নতুন চ্যানেল প্ল্যাটফর্মটিতে যোগ করা হবে বলে জানা গেছে। কিছু সংখ্যক চ্যানেল বিনামূল্যে দেখার পাশাপাশি সাবস্ক্রিপশনের মাধ্যমে প্রিমিয়াম চ্যানেলগুলো উপভোগ করা যাবে। টিভি চ্যানেলগুলোর পাশাপাশি মিউজিক ভিডিও, নাটক ও সিনেমা দেখারও সুযোগ থাকছে টফিতে।

এছাড়া প্ল্যাটফর্মটিকে কনটেন্ট সাবমিট করে অর্থ উপার্জনের সুযোগ রয়েছে। টফি অ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সন গুগল প্লে থেকে ডাউনলোড করা যাবে http://bit.ly/34HQJCB লিংক থেকে। প্রাথমিকভাবে থাকছে বিনামূল্যে এক মাসের সাবস্ক্রিপশন। নির্ধারিত সময়ের পর প্রিমিয়ার কনটেন্ট দেখার জন্য সাবস্ক্রিপশন করতে হবে। সর্বনিম্ন ৩ টাকার বিনিময়ে প্রতি দিনের জন্য সাবস্ক্রিপশন করা যাবে।

বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গা দত্ত বলেন, ‘বর্তমানে ডিজিটাল ডিভাইসে গ্রাহকদের বিভিন্ন ধরনের কনটেন্ট দেখার প্রবণতা বৃদ্ধির বিষয়টি বিবেচনা করে বাংলালিংক এই ডিজিটাল প্ল্যাটফর্মটি নিয়ে এসেছে। এর নিরবচ্ছিন্ন স্ট্রিমিং ও সহজ ইন্টারফেস বিভিন্ন ধরনের কনটেন্ট দেখা ও খোঁজার অভিজ্ঞতায় এক ভিন্ন মাত্রা যোগ করবে। তাছাড়া গ্রাহকরা নিজেদের তৈরি কনটেন্ট এই প্ল্যাটফর্মে সাবমিট করে অর্থ উপার্জন করতে পারবে। দেশীয় কোনো প্ল্যাটফর্মে এ ধরনের সুযোগ এটিই প্রথম।’

বেঙ্গল ব্রডব্যান্ড লিমিটেডের চেয়ারম্যান আসফার খায়ের বলেন, ‘এই উদ্যোগে বাংলালিংকের কনটেন্ট পার্টনার হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। সর্বোচ্চ সংখ্যক টিভি চ্যানেল ও বিনোদনের মানসম্মত বিভিন্ন কন্টেন্ট নিয়ে দেশের অন্যতম জনপ্রিয় বিনোদনের ডিজিটাল প্ল্যাটফর্ম হয়ে উঠতে পারে টফি।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলালিংকের অ্যাক্টিং সিইও ও চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান, নেক্সডিকেড টেকনোলজি প্রাইভেট লিমিটেডের সিইও ইফতেখার জামান এবং প্রতিষ্ঠানগুলোর পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যরা।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়