RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

‘আরএক্সসেভেন মিনি’ প্রি-বুকে আকর্ষণীয় ক্যাশব্যাক

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আরএক্সসেভেন মিনি’ প্রি-বুকে আকর্ষণীয় ক্যাশব্যাক

স্মার্টফোনপ্রেমীদের জন্য দারুণ সব চমক দিচ্ছে দেশীয় মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। এবার তারা বাজারে ছাড়ছে দুর্দান্ত ফিচারসমৃদ্ধ ‘আরএক্সসেভেন মিনি’ মডেলের ফোন। আনটুটু বেঞ্চমার্কে যার স্কোর ১৪৫কে প্লাস। সাশ্রয়ী মূল্যের ফোনটির প্রি-বুকে রয়েছে আকর্ষণীয় ক্যাশব্যাক।

ওয়ালটন মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’ সবার ক্রয়ক্ষমতার মধ্যে সেরা মানের একটি হ্যান্ডসেট। বিশেষ করে যারা গেম খেলতে পছন্দ করেন, তাদের জন্য এটি সব দিক দিয়েই উপযোগী। ফোনটির রেগুলার দাম ৮,৭৯৯ টাকা। তবে প্রি-বুক বা আগাম ফরমায়েশে থাকছে ১০০০ টাকা ক্যাশব্যাক। দেশের যেকোনো ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেট থেকে ১ হাজার টাকা দিয়ে আগাম ফরমায়েশ দেয়া যাবে। পাশাপাশি ইপ্লাজা.ওয়ালটনবিডি () থেকে প্রি-বুক দিয়ে ক্যাশ অন ডেলিভারি নেয়ার সুযোগ থাকছে। ইপ্লাজায় বিকাশ কিংবা ব্র্যাক ব্যাংকের ডেবিট অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অগ্রিম মূল্য পরিশোধ করলে আরো ৩৯৯ টাকা ডিসকাউন্ট পাওয়া যাবে। সেক্ষেত্রে ফোনটির দাম পড়বে মাত্র ৭,৪০০ টাকা।

ওয়ালটন সূত্রে জানা গেছে, মিডনাইট পার্পল, মিডনাইট ব্লু এবং ব্ল্যাক এই তিনটি আকর্ষণীয় রঙের ‘প্রিমো আরএক্সসেভেন মিনি’ স্মার্টফোনে রয়েছে ৫.৯ ইঞ্চির ১৯:৯ রেশিওর নচ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৫২০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস ইনসেল প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গরিলা গ্লাস। এর উভয় পাশে ব্যবহৃত হয়েছে গ্লাস প্যানেল। ফলে এটি দেখতে যেমন সুন্দর, তেমনই বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে দেবে অনন্য অভিজ্ঞতা। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিনের ফোনটিতে ১০ ফিঙ্গার মাল্টি টাচ সাপোর্ট করবে।

ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ১.৮ গিগাহার্জ গতির কর্টেক্স-এ৭৩ এবং এ-৫৩ অক্টাকোর প্রসেসর। সঙ্গে রয়েছে ৩ জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম এবং মালি-জি৭২ এমপি৩ গ্রাফিক্স। যা নিশ্চিত করবে ফোনের কার্যক্ষমতা ও উচ্চগতি। ফলে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা মিলবে। প্রয়োজনীয় ছবি, মিউজিক, ভিডিও, ফাইলসহ প্রয়োজনীয় কনটেন্ট সংরক্ষণে ফোনটিতে ৩২ জিবি অভ্যন্তরীণ মেমোরি (ইন্টারনাল স্টোরেজ) দেয়া হয়েছে। যা ১২৮ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করবে।

এই ফোনের পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত পিডিএফ প্রযুক্তির অটোফোকাস এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ ডুয়াল ক্যামেরা। ৫পি লেন্স সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা দেবে উজ্জ্বল ছবি। আর ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা নিশ্চিত করবে ডেফথ-অব-ফিল্ড ইফেক্ট। ফলে ছবিতে প্রোফেশনাল বোকেহ ইফেক্ট পাওয়া যাবে। ব্যাকগ্রাউন্ড ব্লার করে ছবি তোলা সম্ভব হবে।

আকর্ষণীয় সেলফির জন্য সামনে রয়েছে পিডিএফ প্রযুক্তির এফ২.২ অ্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল এবং প্রো মোড ছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, বিএসআই সেন্সর, বিউটি, কিউট, টাচ ফোকাস, টাচ ক্যাপচার, ভলিউম ক্যাপচার, কিউআর কোড, মিরর ক্যাপচার, সেলফ টাইমার ইত্যাদি।

পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-পলিমার ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.১, ইউএসবি টাইপ সি পোর্ট, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। এ-জিপিএস সাপোর্টেড ফোনটির সেন্সর হিসেবে আছে অ্যাকসিলারোমিটার (থ্রিডি), গ্রাভিডি (থ্রিডি), জাইরোস্কেপ, লিনিয়ার এক্সিলারেশন, রোটেশন ভেকটর, ওরিয়েন্টেশন, লাইট (ব্রাইটনেস), প্রক্সিমিটি, ই-কম্পাস, স্টেপ ডিটেক্টর, নয়েজ ক্যানসেলেশন ইত্যাদি। ৮.১ মিমি স্লিম হ্যান্ডসেটটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল সিমে ৪জি নেটওয়ার্ক সাপোর্ট, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট ইত্যাদি।

দেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা থাকছে।


ঢাকা/অগাস্টিন সুজন/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়