ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাস্টারকার্ডের মাধ্যমে কেনাকাটায় বার্সেলোনা যাওয়ার সুযোগ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০১ ৭:৫০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০১ ৭:৫০:১৩ পিএম

মাস্টারকার্ড আজ ঢাকার একটি হোটেলে ‘ম্যাজিক্যাল বার্সেলোনা’ নামে নতুন একটি ক্যাম্পেইনের উদ্বোধন ঘোষণা করেছে। দেশের ভেতরের পাশাপাশি বাইরেও ডিজিটাল লেনদেন বাড়ানোর লক্ষ্যে শুরু হওয়া এই ক্যাম্পেইনটির ফলে মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট এবং প্রি-পেইড কার্ডে কেনাকাটা করে পুরো শীতকালজুড়ে আকর্ষণীয় পুরস্কার জিতে নেওয়ার সুযোগ পাবে কার্ডহোল্ডাররা।

‘ড্রিম প্রাইজ’ হিসেবে ক্যাম্পাইনটিতে থাকছে, বিশ্বের অন্যতম আকর্ষণীয় ভ্রমণ গন্তব্য স্পেনের বার্সেলোনাতে সঙ্গীসহ ৪ দিন ৩ রাত থাকার রোমাঞ্চকর একটি সফর, যার যাবতীয় ব্যয় বহন করবে মাস্টারকার্ড। ইতিহাস-ঐতিহ্যে সমৃদ্ধ স্পেনের এই শহরটিতে জাদুঘর, রাজপ্রাসাদসহ ঐতিহাসিক নানান ইমারত এবং সাংস্কৃতিককেন্দ্র রয়েছে। ক্যাম্পেইনের অন্যান্য বিজয়ীদের জন্য রোমাঞ্চকর ভ্রমণ প্যাকেজ ছাড়াও রয়েছে গ্যাজেট, লাইফস্টাইল ভাউচারের মতো আকর্ষণীয় সব পুরস্কার।

ক্যাম্পেইনে অংশগ্রহণকারীরা মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ড ব্যবহার করে দেশের বাইরে ২৫ মার্কিন ডলার বা এর চেয়ে বেশি মূল্যমানের প্রতিটি কেনাকাটার জন্য ৩ পয়েন্ট পাবেন। আর দেশের ভেতরে ই-কমার্স  কিংবা অন্যান্য যেকোনো লেনদেনে ১০০০ টাকা  বা এর চেয়ে বেশি টাকার রিটেল লেনদেনে ২ পয়েন্ট পাবেন। এছাড়া নতুন ইস্যুকৃত  (অক্টোবর ২০১৯ থেকে জানুয়ারির ২০২০ মধ্যে) মাস্টারকার্ড ক্রেডিট, ডেবিট ও প্রিপেইড কার্ডের মাধ্যমে ই-কমার্স অথবা অন্যান্য রিটেইল লেনদেনে ১০০০ টাকা বা এর চেয়ে বেশি টাকার কেনাকাটা করলে কার্ডহোল্ডাররা ৩ পয়েন্ট অর্জন করতে পারবে।

এই ক্যাম্পেইনে অংশ নিতে মাস্টারকার্ড কার্ডহোল্ডারদের অন্ততপক্ষে ৪টি লেনদেন সম্পন্ন করতে হবে। ১ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি, ২০২০ পর্যন্ত ক্যাম্পেইন চলাকালীন সময়ে সর্বোচ্চ পয়েন্ট অর্জকারীদেরকে বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে।

ক্যাম্পেইনটি সম্পর্কে বাংলাদেশে মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, দেশের ভেতরে ও বাইরে ডিজিটাল লেনদেনকে উৎসাহিত করার লক্ষ্যে ‘ম্যাজিকাল বার্সেলোনা’ ক্যাম্পেইন শুরুর ঘোষণা দিতে পেরে মাস্টারকার্ড খুবই আনন্দিত। এ ধরনের আরো নানান অফার প্রদানের মাধ্যমে কার্ডহোল্ডারদের নিত্যনতুন জিডিটাল লাইফস্টাইলের প্রয়োজনীয় সব চাহিদা পূরণে মাস্টাকার্ড প্রতিশ্রুতিবদ্ধ।

শুধুমাত্র মাস্টারকার্ডের পার্টনার ব্যাংকগুলো থেকে ইস্যুকৃত কার্ডহোল্ডাররাই এই ক্যাম্পেইনে অংশ নিতে পারবেন। ব্যাংকগুলো হচ্ছে: এবি ব্যাংক, আল-আরাফা ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ডাচ-বাংলা ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, প্রাইম ব্যাংক, দ্য প্রিমিয়ার ব্যাংক, পুবালী ব্যাংক, দ্য সিটি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স।


ঢাকা/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন