ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৪৫০০এমএএইচ ব্যাটারির ফোন ১ ঘণ্টায় ফুল চার্জ!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪৫০০এমএএইচ ব্যাটারির ফোন ১ ঘণ্টায় ফুল চার্জ!

ডিসেম্বরের ১০ তারিখে লঞ্চ হতে যাচ্ছে রেডমি কে৩০। আর তার আগেই সরাসরি রেডমির কাছে থেকে এই স্মার্টফোনটির চমকপ্রদ একটি তথ্য জানা গেছে। রেডমির অফিসিয়াল ওয়েইবো অ্যাকাউন্টের তথ্যানুসারে, ডিভাইসটিতে অবিশ্বাস্য দ্রুত চার্জ সুবিধাসহ বড় ব্যাটারি থাকবে।

রেডমির ঘোষণা যদি সঠিক হয়, তাহলে ৪৫০০এমএএইচ বিশাল ব্যাটারিসম্পন্ন কে৩০ স্মার্টফোনটি এর ৩০ ওয়াট চার্জারের মাধ্যমে শূন্য থেকে ফুলচার্জ হতে সময় নেবে মাত্র ১ ঘণ্টা।

তুলনা করলে বলা যায়, বর্তমানে বেশিরভাগ ফ্লাগশিপগুলো একই আকারে বা তার চেয়ে কম আকারের ব্যাটারিতে বাজারে আসছে। উদাহারণস্বরূপ, ওয়ানপ্লাস ৭ প্রো ফোনে ৪,০০০এমএএইচ ব্যাটারি এবং স্যামসাং গ্যালাক্সি নোট ১০ প্লাসে ৪,৩০০এমএএইচ ব্যাটারি রয়েছে। অন্যদিকে ৫০০০এমএএইচ ব্যাটারি নিয়ে শীর্ষে রয়েছে আসুস জেনফোন ৬।

তবে ব্যাটারির আকার সবকিছু নয়। ১ ঘণ্টার মধ্যে ফুল চার্জ হওয়ার ব্যাপারটি গুরুত্বপূর্ণ। কারণ এর ফলে ফোন দ্রুত চার্জ করা যাবে এবং পরের দিন আবার চার্জ দিতে হবে এমন দুশ্চিন্তা করতে হবে না।

রেডমির আসন্ন কে৩০ ফোনের অন্যান্য ফিচার নিয়ে যেসব গুঞ্জন রয়েছে তার আলোকে ধারণা করা হচ্ছে, এতে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৬ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে থাকবে।

শাওমির সাব ব্র্যান্ড হিসেবে রেডমি এর আগে নিশ্চিত করেছে যে, ডিভাইসটিতে শাওমি মিইউআই ১১ ইন্টারফেস থাকবে। কোম্পানিটি আরো ইঙ্গিত দিয়েছে যে, রেডমি কে৩০ ফোনটি ৫জি প্রযুক্তি সাপোর্ট করবে এবং তুলনামূলক সাশ্রয়ী দামের হবে। এটি বাজারের সবচেয়ে সস্তা ৫জি ফোন হবে না কিন্তু খুব ব্যয়বহুলও হবে না।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়