ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অ্যাপস লুকিয়ে রাখছে প্লে স্টোর!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০০, ৭ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অ্যাপস লুকিয়ে রাখছে প্লে স্টোর!

গুগল প্লে স্টোরে কোনো অ্যাপ সার্চ করার পর, সার্চে রেজাল্টে অ্যাপটির দেখা পাবেন এমনটাই আপনি প্রত্যাশা করেন। কিন্তু এখন অ্যাপস সংক্রান্ত একটি বাগ (ত্রুটি) রয়েছে, যার ফলে প্লে স্টোরে নির্দিষ্ট কিছু অ্যাপস বা গেমস সার্চ করার পর তা খুঁজে পাবেন না। কারণ বাগটি সার্চ রেজাল্ট থেকে সেটি লুকিয়ে রাখছে।

আরো সহজ কথায় বললে, প্লে স্টোরে রয়েছে এমন একটি অ্যাপ আপনি সার্চ করলেন অথচ সার্চ রেজাল্টে অ্যাপটি দেখা যাচ্ছে না। উদাহরণস্বরূপ, প্লে স্টোরে গিয়ে ‘Deliver The Duck’ মোবাইল গেমটি সার্চ করুন, দেখবেন এ সম্পর্কিত অনেক গেম সার্চ রেজাল্টে প্রদর্শিত হলেও, যে গেমের জন্য আপনি সার্চ করেছেন সেই গেম নেই।

প্লে স্টোরে গেমটি রয়েছে তার প্রমাণ হচ্ছে এই লিংক https://cutt.ly/re4th6T। যেকোনো কারণেই হোক, গুগল এই গেমটিকে আপনার সার্চ রেজাল্টে দেখাচ্ছে না। এমনকি আপনি যদি গেমটির পুরো শিরোনাম ‘Deliver The Duck Water Game’ লিখে সার্চ করেন, তারপরও সার্চ রেজাল্টে গেমটি দেখতে পাবেন না।

মজার বিষয় হলো, আপনি যদি ‘Deliver_The_Duck’ এভাবে লিখে সার্চ করেন, তাহলে গেমটি খুঁজে পাবেন। অবশ্য এভাবেও গেমটি সার্চ রেজাল্টের শীর্ষে প্রদর্শিত হয় না।

এটি কোনো বিচ্ছিন্ন সমস্যা নয়। গুগলের সাপোর্ট পেজে, অনেক নামকরা অ্যাপ ডেভেলপাররা জানিয়েছেন যে, তারাও একই সমস্যার মুখোমুখি হচ্ছেন। তাদের অ্যাপস প্লে স্টোরের সার্চে দেখা যাচ্ছে না, এমন মন্তব্যে ভরপুর গুগলের সাপোর্ট পেজ।

এই সমস্যার কারণ কী, তা এখনো পরিষ্কার নয়। প্রাথমিক বিচারে এটা সহজেই অনুমান করা যায় যে, অ্যাপস লুকানোর এই সমস্যাটি গুগল কোনো কারণে ব্যবহারকারীদের কাছ থেকে অ্যাপটি লুকিয়ে রাখার কারণে হচ্ছে। গুগল এ ব্যাপার এখনো কোনো মন্তব্য করেনি।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়