ঢাকা, বৃহস্পতিবার, ৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

হাতের নাগালে জাবরা প্যানাকাস্ট

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ৮:২৭:০১ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ৮:৩০:২৩ পিএম

অফিস মিটিংকে আরো বিস্তৃত, অন্তর্ভুক্তিমূলক ও স্মার্ট করতে চৌকস প্রযুক্তি সমন্বিত বিশ্বের প্রথম ১৮০ ডিগ্রি ভিডিও কনফারেন্সিং ডিভাইস জাবরা প্যানাকাস্ট। ডিজিটাল বৈঠকে প্লাগ অ্যান্ড প্লে সুবিধার এই ৪কে ভিডিও কনফারেন্সিং সল্যুশনটি এখন হাতের নাগালে নিয়ে এসেছে দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান টেক রিপাবলিক। আকারে ছোট কিন্তু শক্তিশালী এই ডিভাইসটি অফিস অথবা ব্যবসায়িক বৈঠকে স্থান ও দূরত্বের বাধা ঘুচে দিয়ে বাঁচিয়ে দেয় মূল্যবান সময়।

নতুন যুগের এই জাবরা প্যানাকাস্ট সব ধরনের ভিডিও এবং অডিও কনফারেন্সিং মডিউলের সাথে কাজ করে এবং মাইক্রোসফট টিমস এবং জুমের সাথে ব্যবহারের জন্য সার্টিফায়েড। অত্যাধুনিক স্বয়ংসম্পূর্ণ জ্যুম টেকনোলজির মাধ্যমে জাবরা প্যানাকাস্ট নতুন কারো উপস্থিতি শনাক্ত করতে পারে।

প্রচলিত ভিডিও কনফারেন্স ক্যামেরা যেখানে ১২০ ডিগ্রি পর্যন্ত ওয়াইড অ্যাঙ্গেল ভিউ দিতে পারে সেখানে ৩টি ১৩ মেগাপিক্সেল ক্যামেরার সমন্বয়ে তৈরী জাবরা প্যানাকাস্ট ১৮০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ভিউয়ের পাশাপাশি প্যানারোমিক ৪কে ভিডিও সরবরাহ করতে সক্ষম।

ইনস্টলেশন ছাড়াও জাবরা প্যানাকাস্ট দুই বছরের রিপ্লেসমেন্ট সেবা দিচ্ছে এর পরিবেশক প্রতিষ্ঠান। ডিভাইসটি সংশ্লিষ্ট যন্ত্রাংশসহ দাম পড়বে ১ লাখ ৩০ হাজার টাকা। বিস্তারিত জানা যাবে এই লিংকে: https://bit.ly/35Ozek1


ঢাকা/ফিরোজ