ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লেনোভোর সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লেনোভোর সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ

গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড দেশের বাজারে নিয়ে এসেছে লেনোভোর আইডিয়াপ্যাড সিরিজের নতুন আইডিয়াপ্যাড এস১৪৫ মডেলের ল্যাপটপ।

হালকা গড়ন এবং খুব সহজে বহনযোগ্য ১.৮ কেজির এই ল্যাপটপটি ১৫.৬ ইঞ্চির এইচডি এন্টি-গ্লেয়ার এলইডি ডিসপ্লে সম্পন্ন। বেশ শক্তপোক্ত গড়নের ল্যাপটপটির ডিসপ্লে ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো সম্ভব।

২.৬ গিগাহার্জ থেকে সর্বোচ্চ ৩.০ গিগাহার্জ সমর্থিত এএমডি এ৬-৯২২৫ প্রসেসর চালিত এই ল্যাপটপে রয়েছে ৪ জিবি ডিডিআর-ফোর র‌্যাম। ইন্ট্রিগ্রেটেড গ্রাফিক্স হিসেবে আছে এএমডি রেডিওন আর-ফোর সিরিজের গ্রাফিক্স চিপসেট। এছাড়া স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট হার্ড ড্রাইভ এবং এর পাশাপাশি এসএসডি সংযোজন করার সুবিধাও রয়েছে। ল্যাপটপটি তাদের জন্য যারা সাধারণ ইন্টারনেট ব্রাউজিং, ই-মেইল পাঠানো কিংবা অফিসিয়াল কাজ করে থাকেন।

ইনপুট পোর্ট হিসেবে আছে ২টি ইউএসবি থ্রি, একটি ইউএসবি ২.০, একটি এইচডিএমআই, ফোর-ইন-ওয়ান কার্ড রিডার এবং অডিও কম্বো জ্যাক আছে এই ল্যাপটপটিতে। এছাড়াও সর্বোচ্চ গতির ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৪.১ রয়েছে।

সর্বোচ্চ সাড়ে পাঁচ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপের সাথে ল্যাপটপটি পাওয়া যাচ্ছে প্লাটিনাম গ্রে কালারে। ব্যবহারকারীর সুবিধার্থে ল্যাপটপটির প্যাকেজে ২টি চার্জিং অ্যাডাপ্টার রয়েছে। ল্যাপটপটির বাজার মূল্য ২৮ হাজার ৫০০ টাকা, যার সাথে থাকছে ২ বছরের বিক্রয়োত্তর সেবা। আরো জানতে ভিজিট:

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়