ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অপো এফ১৫ ফোনে শক্তিশালী র‍্যাম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপো এফ১৫ ফোনে শক্তিশালী র‍্যাম

প্রতিদিনের দরকারি সব কাজ সেরে নেওয়ার জন্য তরুণরা এখন অনেকটাই স্মার্টফোন নির্ভর। ছবি তোলা থেকে শুরু করে গেমিং, ডিজাইন থেকে শুরু করে পারফরম্যান্স, স্মার্টফোন কেনার আগে এসব বিষয়ই থাকে তাদের বিবেচনায়।

আর এ বিষয়গুলোকে মাথায় রেখে অপো বাজারে আনতে যাচ্ছে এফ সিরিজের নতুন স্মার্টফোন এফ১৫। প্রয়োজনীয় সকল কাজ নির্বিঘ্নে সম্পন্ন করতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮ জিবি র‍্যাম এবং মিডিয়াটেক হেলিও পি৭০ চিপসেট। অন্যান্য সমমানের প্রসেসরের তুলনায় এর এআই প্রসেসিং ক্ষমতা ১০-৩০ শতাংশ বেশি এবং এটি আগের সংস্করণ পি৬০-এর তুলনায় ৩৫% কম চার্জ খরচ করে। ফলে স্মুথ পারফরম্যান্সের পাশাপাশি মাল্টিটাস্কিংয়েও মিলবে দারুন অভিজ্ঞতা।

ফোনটিতে আরো থাকছে গেম বুস্ট ২.০। এর ফলে পাবজি, কল অব ডিউটি কিংবা অ্যাসফল্ট ৯-এর মতো হাই গ্রাফিক্সের গেমগুলোর ক্ষেত্রে আরো উন্নত পারফরম্যান্স পাওয়া যাবে। এছাড়া এর ডিসপ্লের রিফ্রেশ রেটও বেশি।

অপো এফ১৫-এ ব্যবহার করা হয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যাতে থাকছে এজ লাইটিং প্রযুক্তি। এর ফলে বাজারে থাকা অন্যান্য ফোনের তুলনায় ৩০ শতাংশ দ্রুতগতিতে ফোনটি আনলক হবে, এর জন্য সময় লাগবে মাত্র ০.৩২ সেকেন্ড। সেনসিটিভিটি ডিটেইল বাড়াতে সেন্সরটিতে ব্যবহার করা হয়েছে বিশেষ ফিল্টার যার মাধ্যমে ফেক ফিঙ্গারপ্রিন্ট শনাক্ত করা সম্ভব হবে।

মাত্র ৭.৯ মিলিমিটার পুরুত্বের এই স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে কালার ওএস ৬.১.২। দেশের বাজারে শিগগির স্মার্টফোনটি পাওয়া যাবে।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়