ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এসো শিখি লার্নিং অ্যাপে বুদ্ধিভিত্তিক প্রতিযোগিতা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৩, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসো শিখি লার্নিং অ্যাপে বুদ্ধিভিত্তিক প্রতিযোগিতা

বুদ্ধিবৃত্তির চর্চাকে উৎসাহিত করতে ‘সেরা বুদ্ধিমান প্রতিযোগ’ নিয়ে এসেছে ‘এসো শিখি লার্নিং অ্যাপ’। দেশের ৮টি বিভাগে মোট ৬৪টি জেলায় জেলাভিত্তিক পর্যায়ে সম্পন্ন হবে এই প্রতিযোগিতা। প্রাথমিক বাছাইপর্ব ও চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা ‘এসো শিখি লার্নিং অ্যাপ’-এর মাধ্যমে অনলাইনে অনুষ্ঠিত হবে।

শিক্ষাপ্রযুক্তি বা ইংরেজিতে এডুটেক নামে প্রযুক্তির যে ঘরানা রয়েছে, এসো শিখি তাদেরই একটি। একে ই-লার্নিংও বলা হয়। এর উদ্দেশ্য হলো প্রযুক্তির মাধ্যমে শিক্ষামূলক বিষয়বস্তু ছড়িয়ে দেয়া। সামান্য মাসিক ফি এর মাধ্যমে যে কেউ অ্যাপটি ডাউনলোড করেই পেতে পারবে ২৪ ঘণ্টা পড়াশোনার সুবিধা। এমন সুবিধা প্রদানের লক্ষ্যেই ‘এসো শিখি লার্নিং অ্যাপ’।

‘সেরা বুদ্ধিমান প্রতিযোগ’ প্রতিযোগিতায় অংশ নিতে অ্যাপটিতে রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর প্রাথমিক বাছাইপর্বের পরীক্ষা অনুষ্ঠিত হবে। উত্তীর্ণদের তালিকা আগামী ২২ মার্চ অ্যাপ ও এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। প্রাথমিকভাবে নির্বাচিত মোট ৫০০০ প্রতিযোগী নিয়ে শুরু হবে মূল প্রতিযোগিতা। সম্পূর্ণ অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতার নিয়ম ও সময় প্রার্থীদের এসএমএস-এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতায় অংশ নিতে প্রতিযোগীদের গুগল প্লে থেকে ‘এসো শিখি লার্নিং অ্যাপ’ ইনস্টল করে নিতে হবে। এই ওয়েবসাইটে গিয়ে জানা যাবে প্রতিযোগিতার সমস্ত নিয়মকানুন।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছে, চলবে আগামী ১০ মার্চ পর্যন্ত। একাদশ-দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত, এসএসসি এবং এইচএসসি অথবা এর সমমানের পরিক্ষার্থীরাই শুধুমাত্র এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। চ্যাম্পিয়ন এবং রানার্স আপ ছাড়াও আরো ২০০ জনের জন্য রয়েছে বিভিন্ন পুরস্কার।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়