ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ডাক্তারভাই’-এ বিনামূল্যে স্বাস্থ্যসেবা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ডাক্তারভাই’-এ বিনামূল্যে স্বাস্থ্যসেবা

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে স্বাস্থ্যসেবা বিষয়ক ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ডাক্তারভাই’-এর সব প্রিমিয়াম সেবা বিনামূল্যে পাওয়া যাবে। ‘ডাক্তারভাই’ বাংলালিংক ও হেলথকেয়ার ইনফরমেশন সিস্টেম লিমিটেডের (এইচআইএসএল)-এর একটি যৌথ উদ্যোগ।

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর গ্রাহকদের নিরাপদে রাখার উদ্দেশ্যে বাংলালিংক ইতোমধ্যে এটিসহ বেশ কিছু সংখ্যক উদ্যোগ গ্রহণ করেছে।

বাংলালিংক গ্রাহকরা ‘ডাক্তারভাই’ প্ল্যাটফর্মের মাধ্যমে দেশের ৬১টি জেলার ৩০০টিরও বেশি হাসপাতালে চিকিৎসাসেবার উপর ৪০ শতাংশ পর্যন্ত মূল্যছাড় এবং ইউনাইটেড হাসপাতালের বিশেষ হেলথ স্ক্রিনিং প্যাকেজের উপর ৩০ শতাংশ মূল্যছাড় পাবেন। ‘আস্ক এ ডক্টর’ সেবাটি বিনামূল্যে ব্যবহার করে স্বাস্থ্যবিষয়ক বিষয়ক সাধারণ প্রশ্ন্ও করা যাবে চিকিৎসকদের কাছে।

এছাড়া ২৫০০-এরও বেশি চিকিৎসকের (ইউনাইটেড হাসপাতালের সব চিকিৎসকসহ) অ্যাপয়েন্টমেন্ট পাওয়া যাবে বিনামূল্যে। এর পাশাপাশি হেলথ রেকর্ডস্ ট্র্যাকিং, হেলথ ডিরেক্টরি, হেলথ ব্লগস্, মেডিসিন রিমাইন্ডার ইত্যাদি সেবাগুলি আগের মতোই বিনামূল্যে ব্যবহারের সুযোগ থাকছে।

সেবাগুলো পেতে বাংলালিংক গ্রাহকদের গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে ‘ডাক্তারভাই’ অ্যাপ ডাউনলোড করতে হবে অথবা ভিজিট করতে হবে এই ওয়েবসাইটটি: https://daktarbhai.com। এই বিশেষ সুবিধাগুলো বিনামূল্যে পাওয়া যাবে ৩১ মে, ২০২০ পর্যন্ত।

বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, ‘এই সংকটকালীন পরিস্থিতিতে স্বাস্থ্যসেবার গুরুত্ব বিবেচনা করে আমরা সকল বাংলালিংক গ্রাহককে বিনামূল্যে প্রিমিয়াম সেবাগুলো প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছি। আমরা আশা করছি, গ্রাহকদের জন্য আমাদের গৃহীত পদক্ষেপগুলো এই পরিস্থিতিতে যথা সময়ে স্বাস্থ্যসেবার সুবিধা পেতে সাহায্য করবে।’

‘ডাক্তারভাই’ প্ল্যাটফর্মের সহপ্রতিষ্ঠাতা রায়হান শামসি বলেন, ‘কোভিড-১৯ সারা বিশ্বে মহামারির অবস্থা সৃষ্টি করেছে। দেশের হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে চিকিৎসকের ঘাটতি দেখা দিচ্ছে। এই পরিস্থিতিতে এইচআইএসএল ও বাংলালিংক দুই মাসের জন্য সব বাংলালিংক গ্রাহককে এই প্রিমিয়াম সেবাগুলো বিনামূল্যে প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। আরো বেশি কার্যকর উপায়ে মানুষকে স্বাস্থ্যসেবা দিতে পেরে আমরা গর্বিত।’

 

ঢাকা/ফিরোজ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়