RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৯ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

শিশু-কিশোরদের জন্য অনলাইনে ‘কিডস স্পেস আর্ট কম্পিটিশন’

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু-কিশোরদের জন্য অনলাইনে ‘কিডস স্পেস আর্ট কম্পিটিশন’

করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। ছুটির এ সময়টায় শিশু-কিশোররা যেন মহাকাশ বিজ্ঞান সম্পর্কে আরো উৎসাহী হয়ে উঠে, সেজন্য অনলাইনে ‘কিডস স্পেস আর্টস কম্পিটিশন’ এর আয়োজন করেছে বাংলাদেশ ইনোভেশন ফোরাম। 
এ প্রতিযোগিতায় ৩ থেকে ১৪ বছর বয়সি শিশু-কিশোররা বাসায় বসে আর্ট করে অনলাইনে সাবমিট করতে পারবে। মহাকাশ নিয়ে যেকোনো আর্ট সাবমিট করা যাবে যত খুশি তত বার।

বাংলাদেশ ইনোভেশন ফোরাম জানিয়েছে, ৩ থেকে ৪, ৫ থেকে ৬, ৭ থেকে ৮, ৯ থেকে ১০, ১১ থেকে ১২ এবং ১৩ থেকে ১৪ বছর বয়সি যেকোনো শিশু-কিশোররা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে এবং প্রতি গ্রুপ থেকে ১ম, ২য় ও ৩য় মোট ১৮টি আর্ট ওয়ার্ককে পুরষ্কৃত করা হবে। পাশাপাশি প্রতিটা আর্টওয়ার্ক ফোরামের ফেসবুক পেজ ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এছাড়া আসন্ন স্পেস ইনোভেশন ক্যাম্পে একটি আলাদা এক্সিবেশনের ব্যবস্থা করা হবে এবং সেসময় সার্টিফিকেট ও মেডেল প্রদান করা হবে।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, ‘বর্তমান সময়ে খুব
চ্যালেঞ্জিং বিষয় হচ্ছে, বাসায় থাকা। তাই এই সময়টাকে যেন শিশু-কিশোররা কাজে লাগাতে পারে তার জন্যেই আমাদের এই আয়োজন। সারা বাংলাদেশ থেকে ইতিমধ্যে অনেকেই এখানে আর্ট ওয়ার্ক
সাবমিট করছে। আমরা আশা করছি এর মাধ্যমে আমাদের শিশু-কিশোররা মহাকাশ বিজ্ঞানে আরো
মনোযোগী হবে।’

এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য এই ঠিকানায় ভিজিট করতে হবে: https://spacecampbd.com/sac/index.html। আয়োজনটিতে সহযোগিতায় রয়েছে মাল্টিমিডিয়া কিংডম ও ওয়েব পার্টনার হিসেবে রয়েছে ই-সফট।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়