ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গ্রামীণফোনের শোক

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গ্রামীণফোনের শোক

জাতীয় অধ্যাপক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে গভীরভাবে শোকাহত গ্রামীণফোন পরিবার। দেশের প্রতি অসামান্য অবদান রাখায় আমাদের মাঝে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ‘অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এই শোকের সময়, দেশের জন্য তাঁর অসামান্য অবদানের কথা আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি। সমাজ ও দেশের  উন্নয়নে তাঁর নিরলস চেষ্টা এবং নিজেকে নিয়োজিত রাখার প্রচেষ্টা সবসময় অনুকরণীয় হয়ে থাকবে। আমাদের জীবনে তিনি ছিলেন আলোর দিশারি হয়ে, থাকবেন চিরকাল। গ্রামীণফোনের পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক হিসেবে বিভিন্ন নির্দেশনার ক্ষেত্রে তাঁর অনুপস্থিতি অপূরণীয়।’

তিনি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সিভিল ইঞ্জিনিয়ার, শিক্ষাবিদ, গবেষক, প্রশাসক ও নেতা। বাংলাদেশের প্রকৌশল পেশাজীবীদের মাঝে অত্যন্ত সুপরিচিত জামিলুর রেজা চৌধুরী দেশের ভৌত অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী পেশায় একজন সিভিল ইঞ্জিনিয়ার ছিলেন। কিন্তু, দেশের তথ্যপ্রযুক্তি খাতের বিকাশেও তাঁর অবদান অসামান্য। তিনি ২০১৬ সালে স্বতন্ত্র পরিচালক হিসেবে গ্রামীণফোনের সাথে যুক্ত হন এবং একাধারে তিনি গ্রামীণফোনের নমিনেশন অ্যান্ড রেমুনারেশন কমিটির (এনআরসি) চেয়ার হিসেবেও দায়িত্ব পালন করেন।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়