ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ডুয়াল আইভিউ সেলফি ক্যামেরার নতুন ফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০২ ৬:৫২:৪১ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০২ ৬:৫২:৪১ পিএম

দেশের স্মার্টফোন বাজারে আসছে ভিভোর নতুন ফোন ভি১৯। ছয় ক্যামেরার এই ফোনটিতে যুক্ত করা হয়েছে ডুয়াল আইভিউ সেলফি ক্যামেরা। এছাড়াও রয়েছে সুপার নাইট মুড, ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ম্যাক্রো ক্যামেরা, পোজ মাস্টার ও মুভি মোডের মতো ক্যামেরা প্রযুক্তি। 

আগামী ৪ জুন থেকে ফোনটি দেশের বাজারে পাওয়া যাবে। মূল্য ধরা হয়েছে ৩৫ হাজার ৯৯০ টাকা। পাওয়া যাবে স্লিক সিলভার ও গ্লিম ব্ল্যাক রঙে। 

ফোনটির র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি, যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। মাত্র ৩০ মিনিটে ৫৪ শতাংশ পর্যন্ত চার্জ হবে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির এই ফোনটি। ফোনটির রেজ্যুলোশন ১০৮০x২৪০০ পিক্সেল। ডুয়াল আইভিউ প্রযুক্তির ডিসপ্লেটি ৬.৪৪ ইঞ্চির

ফোনটির পেছনের চারটি ক্যামেরা যথাক্রমে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা। আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাটি দিয়ে ১২০ ডিগ্রি পর্যন্ত ল্যান্ডস্ক্যাপ ছবি ধারণ করা যাবে। আর ম্যাক্রো ক্যামেরায় মাত্র ৪ সে.মি দূর থেকেও অতি ক্ষুদ্র বস্তুর স্পষ্ট ছবি তোলা যাবে। 

অন্যদিকে সেলফি ক্যামেরাগুলো যথাক্রমে ৩২ ও ৮ মেগাপিক্সেলের। ৮ এমপির ক্যামেরাটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের সমন্বয়ে গঠিত, তাই ১০৫ ডিগ্রি পর্যন্ত সেলফি তুলবে এই ক্যামেরা। এছাড়া সুপার নাইট মোড ফটোগ্রাফি প্রযুক্তির মাধ্যমে অন্ধকারেও স্পষ্ট ও প্রাণবন্ত ছবি তোলা যাবে। 

নতুন এই স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ এআইই এসওসি দ্বারা পরিচালিত। এছাড়াও আছে টাইপ সি রিভার্সেবল ইউএসবি। 

ভিভো বাংলাদেশ জানায়, ভি১৯ ফোনটি বাজারে আনার মাধ্যমে ক্যামেরা প্রযুক্তির দিক থেকে ভিভো আরেক ধাপ এগিয়ে গেছে। প্রায় সব ক্যামেরা প্রযুক্তি যুক্ত করা হয়েছে ফোনটিতে। ফলে ছবি তুলায় অন্যরকম অভিজ্ঞতা পাওয়া যাবে।  

 

ঢাকা/ফিরোজ