ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশে গ্রুপ ভিডিও কল সুবিধা চালু করল ভাইবার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাংলাদেশে গ্রুপ ভিডিও কল সুবিধা চালু করল ভাইবার

বাংলাদেশে গ্রুপ ভিডিও কল সুবিধা নিয়ে এসেছে ভাইবার। এ ফিচারের মাধ্যমে ২০ জন একসাথে গ্রুপ ভিডিও কল করতে পারবে। 

ভাইবারের গ্রুপ অডিও কল ফিচারের সাফল্যের ধারাবাহিকতায় এবং গ্রুপ ভিডিও কলের ক্রমবর্ধমান চাহিদার ভিত্তিতে ফেস-টু-ফেস আলোচনা ও কনফারেন্স সুবিধার জন্য এ বাংলাদেশে এ ফিচার উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। 

মোবাইল কিংবা ডেস্কটপ ডিভাইসে ভাইবার অ্যাপ থেকে সহজেই ভাইবার গ্রুপ ভিডিও কল ফিচারের সুবিধা গ্রহণ করা যাবে। এক্ষেত্রে স্ক্রিন শেয়ারিং ও ভিডিও ব্রডকাস্টিংও উপভোগ করা যাবে।

ভাইবারে ভিডিও কল শুরু করার ক্ষেত্রে স্ক্রিনের ওপরে ‘ভিডিও’ বাটন প্রেস করার মাধ্যমে ভিডিও কল শুরু করা যাবে এবং চলমান ভিডিও কলে ‘মোর পার্টিসিপেন্ট’ প্রেস করলেই ভিডিও কলে যোগ করা যাবে অন্যদের। 

গ্রুপ কলে যিনি কথা বলবেন তাকে স্ক্রিনে ফিচার করা হবে। এক্ষেত্রে, ব্যবহারকারীরা যেকারো ভিডিও তাদের ব্যক্তিগত স্ক্রিনে সুরক্ষিতভাবে পিন করে নিতে পারবেন। ব্যবহারকারীরা কল চলাকালীন কময়ে ‘মিউট’ থাকতে পারবেন এবং ভিডিও বন্ধ করে রাখতে পারবেন এবং একইসাথে দেখতে পারবেন কারা ‘মিউট’ অবস্থায় আছেন এবং ভিডিও বন্ধ করে রেখেছেন। 

এ নিয়ে ভাইবারের চিফ অপারেটিং অফিসার (সিওও) অফির ইয়াল বলেন, ‘২০ জনের গ্রুপ ভিডিও কল সুবিধা নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে অংশগ্রহণকারীর এ সংখ্যাকে আরো বাড়াবো। বর্তমান বাস্তবতায় ফেস-টু-ফেস মিটিং করা সম্ভব নয়, এমন অবস্থায় ব্যবহারকারীদের অনলাইন মাধ্যমে একসাথে নিয়ে আসতে আমরা এ সুবিধা উন্মুক্ত করেছি।’

 

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়