ঢাকা, শুক্রবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

অ্যাপস সার্চ উইজেট উন্মুক্ত করল হুয়াওয়ে

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-২৮ ৭:১৩:৩৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-২৮ ৭:১৩:৩৪ পিএম

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে উন্মুক্ত করল অ্যাপ খোঁজার প্ল্যাটফর্ম ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’। এটি ডাউনলোড করা করা অ্যাপগ্যালারি থেকে। এই অ্যাপস সার্চ উইজেট ব্যবহার করে দশ লাখের বেশি অ্যাপস ডাউনলোড করা যাবে।

বর্তমানে হুয়াওয়ের অ্যাপ স্টোরের ব্যবহারকারীর সংখ্যা ৪২ কোটির বেশি। এর পাশাপাশি এবার ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’র মাধ্যমেও প্রয়োজনীয় যেকোনো অ্যাপস ডাউনলোড করা যাবে। এছাড়া ফোন ক্লোন করে পুরোনো স্মার্টফোন থেকে নতুন স্মার্টফোনেও অ্যাপস, ডাটা, ফাইলস ও ছবি স্থানান্তরের সুযোগ রয়েছে।

সার্চ উইজেটটি বিভিন্ন উৎস থেকে কাঙ্ক্খিত অ্যাপের সন্ধান দেয়। অ্যাপগ্যালারির সঙ্গে সম্পূর্ণভাবে সংযোজিত। ফলে এ সার্চ টুলের সাহায্যে অ্যাপ খুঁজলে অ্যাপগ্যালারিতে থাকা অ্যাপটি সবার উপরে প্রদর্শন করে। 

বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিনগুলোর সাথে যৌথভাবে নির্মিত ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ হার্ডওয়্যার সম্পর্কিত সুরক্ষা ও প্রযুক্তির নিরাপত্তা দেয়। ফলে ব্যবহারকারীদের তথ্যের সর্বোচ্চ গোপনীয়তা ও নিরাপত্তাও নিশ্চিত হবে।

‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ বর্তমানে ৪০টিরও বেশি ভাষাসহ ৪৫টি দেশ এবং অঞ্চলে উন্মুক্ত করা হয়েছে। ভবিষ্যতে উইজেটটি আরো বেশি দেশে এবং বিস্তৃত আকারে সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে হুয়াওয়ের।


ঢাকা/ফিরোজ