ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রেডমি ৯ নিয়ে এলো শাওমি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ৭ জুলাই ২০২০   আপডেট: ২১:১২, ১ অক্টোবর ২০২০
রেডমি ৯ নিয়ে এলো শাওমি

দেশের বাজারে নতুন স্মার্টফোন উন্মোচন করেছে গ্লোবাল টেকনোলজি জায়ান্ট শাওমি। ‘রেডমি ৯’ মডেলের নতুন এই এন্ট্রি লেভেলের ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে, এআই কোয়াড ক্যামেরা রিয়ার সেটআপ এবং শক্তিশালী চিপসেট।

শাওমি বাংলাদেশ এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা রেডমি সিরিজের স্মার্টফোনগুলোর মাধ্যমে মি ফ্যানদের সবসময় অপেক্ষাকৃত সাশ্রয়ীমূল্যে সর্বোচ্চ প্রযুক্তির ডিভাইস তুলে দিতে চেয়েছি। বাংলাদেশের বাজারে এন্ট্রি লেভেলের স্মার্টফোন হিসেবে রেডমি ৯ বড় ব্যাটারি আর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের এক অনবদ্য ডিভাইস। আমরা আশাবাদী, শাওমির গ্রাহক ও ফ্যানরা রেডমি ৯ স্মার্টফোনটি পছন্দ করবেন।’

এন্ট্রি লেভেলের রেডমি সিরিজের এই স্মার্টফোনে প্রথমবারের মতো কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরাসহ রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ক্যামেরা। ফটোগ্রাফিতে সৃজনশীলতা দেখাতে রয়েছে ক্যালিডোস্কোপ এবং পাম শাটার ফিচার।। সেলফির জন্য ফ্রন্টে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য রেডমি ৯ ফোনটিতে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। যা এর পূর্বসূরী অপেক্ষা ২০৭ শতাংশ বেশি পারফরম্যান্স দেবে। এছাড়া এতে আছে শক্তিশালী ৫০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি ও মাইক্রো এসডি কার্ড সাপোর্ট সুবিধা।

স্টাইলিশ এই ফোনের পিছনে রয়েছে গ্রাডিয়েন্ট কালার ডিজাইন এবং অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট টেক্সার। রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি বিশেষ ডিজাইনে ক্যামেরার পাশে দেওয়া হয়েছে। একই সঙ্গে ওই অংশটিতে একটি ট্রেন্ডি সার্কেল ডিজাইন দেওয়া হয়েছে।

আগামী ১২ জুলাই ২০২০ থেকে রেডমি ৯ কার্বন গ্রে, ওসান গ্রিন এবং সানসেট পার্পেল– এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের এই ফোনের দাম ১৪,৯৯৯ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়