RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

বিদেশি বিনিয়োগ পেল বাংলাদেশি স্টার্টআপ ইকুরিয়ার

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ১৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদেশি বিনিয়োগ পেল বাংলাদেশি স্টার্টআপ ইকুরিয়ার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিদেশি বিনিয়োগ পেয়েছে বাংলাদেশের ই-কমার্সভিত্তিক কুরিয়ার সেবাদাতা স্টার্টআপ প্রতিষ্ঠান ইকুরিয়ার। হংকংভিত্তিক একটি প্রাইভেট ইক্যুইটি গ্রুপ থেকে প্রাপ্ত এই বিনিয়োগের পর ইকুরিয়ারের মূল্যায়ন করা হয়েছে ৩০০ কোটি টাকা। ২০১৫ সালে মাইন্ড ইনিশিয়েটিভ এর কাছ থেকে প্রাথমিক বিনিয়োগ পায় প্রতিষ্ঠানটি।

ইকুরিয়ারের সিইও বিপ্লব ঘোষ রাহুল বলেন, ‘নতুন বিনিয়োগ পাওয়ায় ঢাকার বাইরে পণ্য পৌঁছে দেওয়ার নেটওয়ার্ক বিস্তৃত করা ছাড়াও উন্নত ওয়্যারহাউস সুবিধা বাড়ানো হবে এবং তা করা হবে অবকাঠামো ও প্রযুক্ত খাতে বিনিয়োগের মাধ্যমে। এছাড়া কার্যক্রমের ভৌগোলিক পরিসীমা বাড়ানো, আস্থা অর্জন এবং কাজের দক্ষতায় উন্নয়ন ঘটাতে এ বিনিয়োগ ব্যবহার করা হবে। আমরা এটাও নিশ্চিত করতে চাই যে, প্রাপ্ত বিনিয়োগ সুবিধা আমরা আমাদের গ্রাহক ও অংশীদারদের শেয়ার করবো এবং সেরা মানের সেবা দিয়ে যাব।’

ইকুরিয়ার ২০১৫ সালে লজিস্টিক্স সেবা প্রদানকারী হিসেবে যাত্রা শুরু করে। বর্তমানে অনলাইন মাধ্যমে বেশকিছু পণ্য ও কুরিয়ার সেবা প্রদান করে যাচ্ছে। অনলাইন সুবিধা চালু, চালান ব্যবস্থাপনা, তথ্য-উপাত্ত বিশ্লেষণসহ আন্তঃশহর পণ্য ডেলিভারি সুবিধা, এক্সপ্রেস পণ্য পরিবহন সেবা এবং ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর জন্য পণ্য রিটার্ন সুবিধা রয়েছে ইকুরিয়ারে। ইকুরিয়ার বর্তমানে বাংলাদেশের ৬০টি জেলা এবং এক হাজারেরও বেশি ইউনিয়ন পর্যায়ে সেবা কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে অন্য কেউ পৌঁছুতে পারেনি, এমন সব জায়গায় সেবা প্রদানের মাধ্যমে কার্যক্রমের পরিসর আরো বাড়ানোর লক্ষ্যে কাজ করছে।

৩৫০ এরও অধিক কর্মী নিয়ে সারাদেশে ৫,০০০ এরও বেশি সরাসরি অংশীদারদের সেবা প্রদানের মাধ্যমে সাম্প্রতিক বছরগুলোতে শতভাগ অগ্রগতির দেখা পাচ্ছে ইকুরিয়ার।


রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়