ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বৃহস্পতিবার থেকে ডিজিটাল আইসিটি ফেয়ার

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৃহস্পতিবার থেকে ডিজিটাল আইসিটি ফেয়ার

আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার থেকে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডস্থ কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) শুরু হতে যাচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’।

এ উপলক্ষে আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও ‘ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৯’ এর আহ্বায়ক তৌফিক এহেসান।

‘গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি’ স্লোগানে ১০ম বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। দেশের বৃহত্তম কম্পিউটার মার্কেট হিসেবে পরিচিত ও জনপ্রিয় কম্পিউটার সিটি সেন্টার সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত। ১ম থেকে ১০ম তলা পর্যন্ত ১ লাখ ৬৫ হাজার বর্গফুট এরিয়া জুড়ে এ মার্কেটের ৭৪৬টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল এ মেলায় প্রদর্শন করবে। এবার মেলার প্রধান স্পন্সর হিসেবে রয়েছে বিশ্বখ্যাত কয়েকটি ব্র্যান্ডের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান। প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে এসার, ডেল, এইচপি, ক্যাসপারস্কি। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে আসুস, লেনোভো, এডাটা। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে ডাহুয়া ও টিপি-লিংক। স্পন্সর হিসেবে রয়েছে ইসেট, টেনডা, ট্রানসেন্ড, ওয়েব লিংক। গেমিং পার্টনার হিসেবে রয়েছে গিগাবাইট।

দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে, বহু প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষেই এ মেলার আয়োজন করা হয়ে থাকে। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে।

প্রতি বছরের ন্যায় এবারও বিশেষ আয়োজন হিসেবে থাকবে শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা, ফ্রি গেমিং ও ইন্টারনেট ব্রাউজিং প্রভৃতি সুবিধা। মেলায় স্কুল-কলেজের শিক্ষার্থী ও সাংবাদিকদের প্রবেশাধিকার  উন্মুক্ত করা হয়েছে।

ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষাবিদ ও  ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী, ঢাকা ১০ আসনের সাংসদ ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস, এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মোঃ হেলাল উদ্দিন, এফবিসিসিআই এর পরিচালকবৃন্দ ও বাংলাদেশ কম্পিউটার সমিতির নের্তৃবৃন্দসহ সমাজের অন্যান্য গুণীজন ব্যক্তিবর্গ।

ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯ এর আহ্বায়ক ও কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি তৌফিক এহ্সোন বলেন, এবারের ডিজিটাল আইসিটি ফেয়ার হবে জাঁকজমকপূর্ণ। পুরো শপিং মল জুড়ে চলবে প্রযুক্তি পণ্যের বেচাকেনা ও নতুন প্রযুক্তিপণ্যের প্রদর্শনী। মেলায় থাকবে নানা ছাড় ও উপহার। তরুণ প্রজন্ম থেকে শুরু করে সব মানুষের হাতে ডিজিটাল পণ্য তুলে দেওয়ার প্রয়াসে এবারের আয়োজন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কম্পিউটার সিটি সেন্টারের অন্যান্য কর্মকর্তারা। এছাড়াও সংবাদ সম্মেলনে মেলার আয়োজক কমিটির সকল সদস্য ও দেশের খ্যাতিমান আইসিটি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়